মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

ধোনিকে প্রধানমন্ত্রী করার দাবি, সোশ্যাল মিডিয়ায় ঝড়

ধোনিকে ভারতের প্রধানমন্ত্রী করার দাবি উঠল। যা নিয়ে দেশটির বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম এখন উত্তাল।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯, ২০:৪২ আপডেট: ২৩ এপ্রিল ২০১৯, ২০:৪২
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯, ২০:৪২ আপডেট: ২৩ এপ্রিল ২০১৯, ২০:৪২


মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) মহেন্দ্র সিং ধোনির নামের পাশে অনেক বিশেষণ। তাকে বলা হয় ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক। মাঠে যে কোনো পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখতে পারায় ধোনিকে বলা হয় মি. কুল। ম্যাচ শেষ করতে পারেন বলে তার আরেকটি নাম আছে, মি. ফিনিশার। ম্যাচ শেষ করতে পারার সামর্থ্যের কারণে এবার ধোনিকে ভারতের প্রধানমন্ত্রী করার দাবি উঠল। যা নিয়ে দেশটির বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে নানা আলোচনা।

গত রোববার বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হয়েছিল ধোনির চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে অসম্ভবকে প্রায় সম্ভব করে ফেলেছিলেন চেন্নাই অধিনায়ক। ব্যাট হাতে রীতিমতো রুদ্ররুপ নিয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। যা দেখে ধোনির ভক্তরা একটু বেশিই উত্তেজিত হয়ে পড়েন। তারা ধোনিকে প্রধানমন্ত্রী করার দাবি জানান।

ক্যারিয়ারের শেষ বেলায় দাঁড়িয়েও ধোনির এমন ব্যাটিং ভক্তদের মনকে উত্তাল করে দিয়েছে। বেঙ্গালুরুর বিপক্ষে শেষ পর্যন্ত ১ রানে হারলেও ধোনির ইনিংসটা ছিল টর্নেডো স্টাইলের। মাত্র ৪৮ বলে ৫টি চার ও ৭টি ছক্কায় ৮৪ রানের ধুন্ধুমার এক ইনিংস খেলেন তিনি।

অপরাজিত এই ইনিংস খেলার পথে ধোনি আরও একবার প্রমাণ করেছেন কেন তিনি মি. ফিনিশার। যদিও এই ম্যাচে ফিনিশ করতে পারেননি তিনি। তবু তার সামর্থ্য আরও একবার দেখেছে ক্রিকেট দুনিয়া। শেষ ওভারে চেন্নাইয়ের দরকার ছিল ২৬ রান। বেঙ্গালুরু পেসার উমেশ যাদবের প্রথম পাঁচ বলে একটি চার, তিনটি ছক্কা ও একটি ডাবলে ২৪ রান তুলে নেন ধোনি।

শেষ বলে দরকার ছিল ২ রান। কিন্তু শেষ বলে রান তুলতে পারেননি ধোনি। তার দল হার মানে ১ রানে। ধোনির এমন ব্যাটিং দেখার পর অনেকেই তাকে প্রধানমন্ত্রী করার দাবি জানিয়েছেন। বিশ্বাস দিভেদী নামের একজন টুইটারে টুইট করে লিখেছেন, ‘মোদি, রাহুল গান্ধীকে ভুলে যান। চলুন ধোনিকে প্রধানমন্ত্রী বানাই।’

কার্তিক দয়ানন্দ নামের একজন টুইট করে লিখেছেন, ‘জানি না, ভবিষ্যতে তিনি নির্বাচনে দাঁড়াবেন কি না। তবে যদি দাঁড়ান, আমার প্রধানমন্ত্রী হিসেবে আমি তাকেই ভোট দেব। তার মতো জয়ের ক্ষুধা ও প্রতিজ্ঞা দ্বিতীয় আর কারও নেই। অসম্ভবকে তিনি প্রায় সম্ভব করে ফেলেছিলেন। তিনি একজন কিংবদন্তি।’ অনেকেরই বিশ্বাস ধোনি প্রধানমন্ত্রী হলে ভারত সাফল্যের পথে আরও ভালোভাবে এগিয়ে যাবে।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...