পিঙ্কি পৌল নিবেদিত ‘বাঘিনী’। ছবি: সংগৃহীত

মমতার বায়োপিকের ট্রেলার প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা

কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকের উপরও একইভাবে নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন।

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯, ১১:৩১ আপডেট: ২৪ এপ্রিল ২০১৯, ১২:১২
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯, ১১:৩১ আপডেট: ২৪ এপ্রিল ২০১৯, ১২:১২


পিঙ্কি পৌল নিবেদিত ‘বাঘিনী’। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিকের প্রচার করা যাবে না। ভারতের নির্বাচন কমিশনের তরফে এই নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অভিযোগের ভিত্তিতেই ব্যবস্থা নিলো কমিশন। ‘বাঘিনী’ নামে ছবিটি মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিক বলে বিভিন্ন মাধ্যমে প্রচারিত হয়। মে মাসের ৩ তারিখ ছবিটি মুক্তি পাওয়ার কথা। এদিকে বিভিন্ন ওয়েবসাইটে ছবিটির ট্রেলার প্রচারিত হতে থাকে। সেগুলো বন্ধ করার নির্দেশ দিয়েছে কমিশন। স্বভাবতই আরও বাড়ে জল্পনা। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকের উপরও একইভাবে নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন। কমিশন জানিয়েছিল বিবেক ওবেরয় অভিনীত ছবিটি আপাতত মুক্তি পাচ্ছে না। আর এবার মমতার বায়োপিকের ট্রেলার বন্ধের নির্দেশ দিলো কমিশন। 

বিজেপির তরফ থেকে জয়প্রকাশ মজুমদার এবং শিশির বাজোরিয়া কমিশনে চিঠি লিখে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আবেদন জানান। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের তরফ থেকে রাজ্যের প্রধান নির্বাচন কর্মকর্তাকে বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়। পরে মঙ্গলবার রাতের দিকে কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে। 

বাঘিনী ছবিটির নাম ভূমিকায় রয়েছেন রুমা চক্রবর্তী। গত ১১ এপ্রিল ছবির ট্রেলার মুক্তি পায়। তারপর থেকেই বিভিন্ন মহলে আলোচনা শুরু হয়। যদিও ছবির নির্মাতারা বারবার দাবি করে আসছেন এটি মমতা বন্দ্যোপাধ্যায় বায়োপিক নয়। কিন্তু এখন আর ছবির ট্রেলার প্রদর্শন করা যাবে না।

প্রিয় সংবাদ/আশরাফ/রুহুল