আন্দ্রে রাসেল। ছবি: সংগৃহীত

গেইলের উপদেশেই বিগ হিটার হলেন রাসেল

আইপিএল- ২০১৯-এর সেরা ব্যাটিং স্ট্রাইক রেটে রাসেলই শীর্ষে রয়েছেন। ১০ ইনিংসে তিনি এখন পর্যন্ত ৩৯২ রান করেছেন। গড় ৬৫.৩৩।

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯, ১২:৪৫ আপডেট: ২৪ এপ্রিল ২০১৯, ১২:৪৫
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯, ১২:৪৫ আপডেট: ২৪ এপ্রিল ২০১৯, ১২:৪৫


আন্দ্রে রাসেল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন আন্দ্রে রাসেল। এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার ব্যাট হয়ে উঠছে আগের চেয়েও আরও ধারালো-বিধ্বংসী। কলকাতা নাইট রাইডার্স এখন পর্যন্ত ১০টি ম্যাচ খেলে চারটিতে জয়ের স্বাদ পেয়েছে। কলকাতার এই চার জয়ের তিনটিতে নায়কের ভূমিকায় ছিলেন রাসেল। তিন ম্যাচেই ম্যাচসেরার পুরস্কার উঠেছে ডানহাতি এই অলরাউন্ডারের হাতে।

আন্দ্রে রাসেল যতক্ষণ ক্রিজে থাকেন ততক্ষণ কেউ আগাম ম্যাচের ফল নিয়ে ভাবতেই পারে না। এবারের আইপিএলে তিনি বলতে পারেন কলকাতার হেরে যাওয়া ম্যাচ একাই জিতিয়ে এনেছেন। ধ্বংসাত্মক ব্যাটিং আর সঙ্গে ধারাবাহিকতা খুব একটা ক্রিকেটারদের মধ্যে পাওয়া যায় না। কিন্তু এদিক দিয়ে কিছুটা ব্যাতিক্রম রাসেল। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের মধ্যে এই একই প্রতিভা ছিল এক সময়। আর সেই গেইলের থেকেই উপদেশ নিয়ে আজ তিনি এই পর্যায়ে এসেছেন। জামাইকান এই তারকার ডাকনাম ‘ড্রেরাস (Dreruss)’।

আইপিএল ২০১৯-এর সেরা ব্যাটিং স্ট্রাইক রেটে রাসেলই শীর্ষে রয়েছেন। ১০ ইনিংসে তিনি এখন পর্যন্ত ৩৯২ রান করেছেন। গড় ৬৫.৩৩।

রাসেল ও গেইল। ছবি: সংগৃহীত

ব্যাটে-বলে রাসেলের এমন পারফরম্যান্সে মুগ্ধ কলকাতার ভক্ত-সমর্থক থেকে সাধারণ ক্রিকেটপ্রেমীরা। বিভিন্ন সংবাদমাধ্যমেও চলছে রাসেল-বন্দনা। ভক্ত-সমর্থক ছাড়াও রাসেল বন্দনায় মেতেছেন কলকাতার কর্ণধার ও বলিউড অভিনেতা শাহরুখ খান।

রাসেলের ব্যাট থেকে এবারের মৌসুমে এখন পর্যন্ত এসেছে ৪১টি ছক্কা। তার পরের স্থানে রয়েছেন ক্রিস গেইল। তার ছক্কার সংখ্যা ২১।

আইসিসি ক্রিকেট ডটকমকে দেওয়া সাক্ষাৎকারে আন্দ্রে রাসেল বলেন, ‘ক্রিস গেইল আমার জীবনটা বদলে দিয়েছে পাওয়ার হিটিংয়ের ক্ষেত্রে। আমি ওর থেকে অনেক কিছু শিখেছি।’

রাসেল আরও বলেন, ‘‘আমি আগে হালকা ব্যাট ব্যবহার করতাম। কিন্তু যখন হালকা ব্যাটে বল মারতাম তখন কোথাও যেত না। বিশ্বকাপের সময় গেইল আমার কাছে এসে বলেন, “রাস, তুমি এর থেকে ভালো। তুমি বড় ব্যাট ব্যবহার কর।”’

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...