জাহানারা আলম। ছবি: সংগৃহীত

একমাত্র বাংলাদেশি হিসেবে নারীদের আইপিএলে ডাক পেলেন জাহানারা

আগামী ২ মে দেশ ছাড়বেন এই ডানহাতি পেসার।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯, ১০:২৪ আপডেট: ২৬ এপ্রিল ২০১৯, ১০:২৪
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯, ১০:২৪ আপডেট: ২৬ এপ্রিল ২০১৯, ১০:২৪


জাহানারা আলম। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গতবছর থেকে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ বা মিনি আইপিএল শুরু করেছে ভারত। প্রথমবার ছিল দুটি দল নিয়ে স্রেফ প্রদর্শনী ম্যাচের মতো। এবার তিন দল নিয়ে হবে টুর্নামেন্ট। এই টুর্নামেন্টেই খেলতেই ভারত যাচ্ছেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের তারকা পেসার জাহানারা আলম

দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগে ডাক পাওয়া বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার জাহানারাই। ভারতের প্রখ্যাত নারী ক্রিকেটার মিতালি রাজের নেতৃত্বাধীন ‘টিম ভেলোসিটি’তে খেলবেন জাহানারা। ভেলোসিটির ক্যাম্পে যোগ দিতে আগামী ২ মে দেশ ছাড়বেন এই ডানহাতি পেসার।

তিন দলে ১৩ জন করে ক্রিকেটার নিয়ে গড়া হয়েছে স্কোয়াড। যেখানে প্রতি দলে বিদেশী ক্রিকেটার রয়েছেন মাত্র ৪ জন করে। অর্থাৎ পুরো টুর্নামেন্টে বিদেশীর সংখ্যা মাত্র ১২ জন। আর এ ১২ জনের মধ্যেই একজন জাহানারা।

৬ মে শুরু হতে যাওয়া আসরটির পর্দা নামবে ১১ মে। জাহানারার দল ভেলোসিটি নিজেদের ম্যাচ দুটি খেলবে ৮ ও ৯ মে। ফাইনালে উঠলে থাকবে আরও একটি ম্যাচ খেলার সুযোগ। টুর্নামেন্টের অন্য দুই দল হলো স্মৃতি মান্ধানার নেতৃত্বাধীন ট্রেইলব্লেজার্স এবং হারমানপ্রিত কৌরের নেতৃত্বাধীন সুপারনোভাস।

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ওয়ানডেতে ৩০ ও টি-টোয়েন্টিতে ৩৯ উইকেট নিয়েছেন জাহানারা। অনেক দিন থেকেই তিনি দলের সেরা পেসার। দর্শকমহলেও তুমুল জনপ্রিয় তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে প্রথমবার ৫ উইকেট শিকারের কীর্তিও গড়েছিলেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার।

প্রিয় খেলা/মিজান