হোম অব ক্রিকেটে সংসদ সদস্যরা। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ খেলবেন সংসদ সদস্যরা, এখন ব্যস্ত অনুশীলনে (ভিডিও)

এখনো দল চূড়ান্ত হয়নি বাংলাদেশের। আগে ফিটনেস টেস্ট হবে। সেখান থেকেই নির্বাচন করা হবে ১৫ সদস্যর দল।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯, ১০:৫০ আপডেট: ২৬ এপ্রিল ২০১৯, ১০:৫০
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯, ১০:৫০ আপডেট: ২৬ এপ্রিল ২০১৯, ১০:৫০


হোম অব ক্রিকেটে সংসদ সদস্যরা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৩৪ দিন বাকি। ক্রিকেটের এই বিশ্ব আসরের অংশ হতে যাচ্ছেন সংসদ সদস্যরাও (এমপি)। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের সময়ে সংসদ সদস্যদের নিয়ে একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হবে। যেখানে অংশ নেবেন বিশ্বকাপ খেলতে যাওয়া ১০টি দেশের সংসদ সদস্যরা।

বিশ্বকাপের ১২তম আসরে এবার অংশগ্রহণ করবে স্বাগতিক ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। এই ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়ে ৯-১৩ জুলাই চার দিনব্যাপী আয়োজিত হবে এই ক্রিকেট টুর্নামেন্ট।

এ নিয়ে বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমান এমপি নাঈমুর রহমান দুর্জয়ের ভাষ্য, ‘২০১৯ আইসিসি বিশ্বকাপে যে দেশগুলো খেলছে, তাদেরই একটা করে দল এই টুর্নামেন্টে অংশ নেবে। এ ছাড়াও কিছু বিশেষ অনুষ্ঠান আছে, যেগুলো এই দেশগুলোর মধ্য সম্পর্ক উন্নয়নের জন্য করা হবে। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গেও কিছু অনুষ্ঠান হবে।’

সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টকে সামনে রেখে ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন বাংলাদেশের এমপিরা।

২৫ এপ্রিল, বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত সময় পার করেন তারা। সংসদ সদস্যদের মধ্যে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঘাম ঝরাতে দেখা যায় জুনাইদ আহমেদ পলক, মো. ছানোয়ার হোসেন, নাঈমুর রহমান দুর্জয়দের।

এই টুর্নামেন্টের প্রতি দলে থাকবেন ১৫ জন্য ক্রিকেটার। বাংলাদেশে বেশ কয়েকজন এমপি এদিন অনুশীলন করলেও নাঈমুর রহমান দুর্জয় জানিয়েছেন, এখনো দল চূড়ান্ত হয়নি বাংলাদেশের। আগে ফিটনেস টেস্ট হবে। সেখান থেকেই নির্বাচন করা হবে ১৫ সদস্যর দল।

ভিডিওতে সংসদ সদস্যদের প্রস্তুতি-

সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত টুর্নামেন্টে যারা অংশ নেবেন তারা ১৪ জুলাই ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার সুযোগও পাবেন।

সংসদ সদস্যদের অনুশীলন দেখুন ছবিতে-

অন্যান্য সংসদ সদস্যদের অনুশীলন দেখছেন নাঈমুর রহমান দুর্জয় ও ছানোয়ার হোসেন। ছবি: সংগৃহীত
ব্যাট হাতে অনুশীলনে  জুনাইদ আহমেদ পলক। ছবি: সংগৃহীত
জাতীয় দলের তারকা পেসার রুবেল হোসেনের সঙ্গে আলাপকালে নাঈমুর রহমান দুর্জয় ও জুনাইদ আহমেদ পলক। ছবি: সংগৃহীত
ব্যাট হাতে অনুশীলনে সংসদ সদস্য। ছবি: সংগৃহীত

প্রিয় খেলা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...