‘ম্যাজিক্যাল চাকমা’ শিরোনামে মনিকার গোলটি স্থান করে নিয়েছে। ছবি: সংগৃহীত

ফিফার সেরা তালিকায় মনিকার ‘ম্যাজিক্যাল’ গোল (ভিডিও)

মনিকার চোখ ধাঁধানো গোলটি এবার দেশের গণ্ডি ছাড়িয়ে পৌঁছে গেছে বিশ্ব ফুটবল অঙ্গনে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ মে ২০১৯, ২২:১৭ আপডেট: ০৪ মে ২০১৯, ২২:১৭
প্রকাশিত: ০৪ মে ২০১৯, ২২:১৭ আপডেট: ০৪ মে ২০১৯, ২২:১৭


‘ম্যাজিক্যাল চাকমা’ শিরোনামে মনিকার গোলটি স্থান করে নিয়েছে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সদ্য সমাপ্ত বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক টুর্নামেন্টের সেমিফাইনালে বাংলাদেশ দলের প্রতিপক্ষ ছিল মঙ্গোলিয়া। ওই ম্যাচে মঙ্গোলিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে স্বাগতিক বাংলাদেশ। কিন্তু ওই ম্যাচের সবটুকু আলো নিজের দিকে টেনে নিয়েছিলেন মনিকা চাকমা।

গেল ৩০ এপ্রিল মঙ্গোলিয়ার বিপক্ষে করা মনিকা চাকমার করা গোলটি এখনো যেন দর্শকের চোখে লেগে আছে। মনিকার চোখ ধাঁধানো গোলটি এবার দেশের গণ্ডি ছাড়িয়ে পৌঁছে গেছে বিশ্ব ফুটবল অঙ্গনেও। ফিফার ভক্তদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে মনিকার গোলটি।

প্রতি সপ্তাহে বিশ্বের ফুটবল ভক্তদের কাছ থেকে সেরা মুহূর্তের ছবি, ভিডিও কিংবা অন্য কোনো পছন্দের কনটেন্ট চেয়ে থাকে আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)। এরই অংশ হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা কন্টেন্টগুলোকে হ্যাশট্যাগের (#WeLiveFootball) মাধ্যমে ভক্তরা ফিফার কাছে পাঠান। সেখান থেকে প্রত্যেক সপ্তাহে বাছাই করা সেরা পাঁচটি কনটেন্ট প্রকাশ করে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

এবারের সপ্তাহে ফিফার ‘ফ্যানস ফেভারিট’ নামের ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার একটি মনিকার গোল। সেরা পাঁচের সুনির্দিষ্ট কোনো র‌্যা্ঙ্কিং না থাকলেও তৌসিফ আক্কাস নামের এক প্রবাসী বাংলাদেশির পোস্ট করা মনিকার গোলটি ফিফা সবার আগে রেখেছে। ফিফা গোলটির শিরোনাম দিয়েছে ‘ম্যাজিক্যাল চাকমা’।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে মনিকার গোলের ভিডিওটি পোস্ট করে তৌসিফ লেখেন, ‘আগের আক্ষেপ ভুলতে এই সপ্তাহে আমাদের অন্যতম সেরা গোলের চেয়ে ভালো আর কী হতে পারে? মঙ্গোলিয়ার বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের প্রতিভাবান মনিকা চাকমার এই আকর্ষণীয় ভলি।’

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

‘জিদান ফালতু লোক’

প্রিয় ১৩ ঘণ্টা, ৫৩ মিনিট আগে

loading ...