৬১ বলে খেলেন অপরাজিত ৬১ রানের ইনিংস। ছবি: সংগৃহীত

ব্যাট হাতে সাকিবের অপরাজিত ৬১ রানের ইনিংস, দেখুন ভিডিওতে

১০ ওভার হাত ঘুরিয়ে এক উইকেট পেলেও রান দিয়েছিলেন মাত্র ৩৩। ফিল্ডিংয়ে নেন অসাধারণ এক ক্যাচ। ব্যাটিংটাও হলো মনমতো।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৮ মে ২০১৯, ১০:৪৫ আপডেট: ০৮ মে ২০১৯, ১৪:০০
প্রকাশিত: ০৮ মে ২০১৯, ১০:৪৫ আপডেট: ০৮ মে ২০১৯, ১৪:০০


৬১ বলে খেলেন অপরাজিত ৬১ রানের ইনিংস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইনজুরিতে মাঠের বাইরে ছিলেন দীর্ঘদিন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরেও নিজেকে মেলে ধরতে পারেননি। তার উপর বাংলাদেশ দলের বিশ্বকাপ ফটোসেশনে না থাকায় পড়েছিলেন তুমুল সমালোচনার মুখে। তবে বাংলাদেশের জার্সিতে মাঠে দেখা গেল চিরচেনা সেই সাকিব আল হাসানকেই।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে বল হাতে ছিলেন বেশ কিপটে। ১০ ওভার হাত ঘুরিয়ে এক উইকেট পেলেও রান দিয়েছিলেন মাত্র ৩৩। ফিল্ডিংয়ে নেন অসাধারণ এক ক্যাচ। ব্যাটিংটাও হলো মনমতো।

তিন নম্বরে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার যখন ক্রিজে এলেন, ততক্ষণে জয়ের ভিত গড়ে দিয়েছেন তামিম ইকবাল-সৌম্য সরকার। ১৪৪ রানের উদ্বোধনী জুটিতে জয়ের সুবাসই পাচ্ছিল বাংলাদেশ। তবে সৌম্য ফিরে যান ৭৩ রানে। সেখান থেকে তামিমের সঙ্গে ৫২ রানের জুটি গড়েন সাকিব।

তামিম  ৮০ রানে ফিরে গেলেও সেই সাকিব শেষ পর্যন্ত থাকলেন। মুশফিককে নিয়ে অবিচ্ছিন্ন ৬৮ রানের জুটি গড়ে জয় ছুঁয়েই মাঠ ছেড়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার। তার আগে পূর্ণ করেছেন হাফসেঞ্চুরি। ৩টি চার ও ২টি ছক্কায় ৬১ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস সাকিবের। ২টি করে চার-ছক্কায় ২৫ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন মুশফিক।

৪৫তম ওভারের শেষ বলে শেলডন কটরেলকে যখন সোজা ব্যাটে বাউন্ডারি মারলেন সাকিব, তখনই বাংলাদেশ পৌঁছে যায় জয়ের বন্দরে। হাতে ৮ উইকেট এবং ৩০ বল রেখে এমন জয়কে হেসে-খেলে জেতা বলে আখ্যায়িত করাই যায়!

ভিডিওতে দেখুন সাকিবের অপরাজিত ৬১ রানের ইনিংস-

প্রিয় খেলা/রুহুল