যুক্তরাজ্য পার্লামেন্টের সদস্যদের সঙ্গে বাংলাদেশের ৮ পথশিশু। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যে পথশিশুদের ম্যাচে আম্পায়ারের ভূমিকায় বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী

এই ম্যাচে আম্পায়ারের দায়িত্বে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ মে ২০১৯, ১৮:২৫ আপডেট: ১০ মে ২০১৯, ১৮:২৫
প্রকাশিত: ১০ মে ২০১৯, ১৮:২৫ আপডেট: ১০ মে ২০১৯, ১৮:২৫


যুক্তরাজ্য পার্লামেন্টের সদস্যদের সঙ্গে বাংলাদেশের ৮ পথশিশু। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপে ফাইনাল খেলার আশা জাগিয়েও শেষ পর্যন্ত অবশ্য পেরে ওঠেনি বাংলাদেশের শিশুরা। লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে নর্থ ইন্ডিয়ার বিপক্ষে মাত্র ২ রানের হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় তারা।

টুর্নামেন্টের সেমিফাইনাল থেকে বিদায় নিলেও ইংল্যান্ডে আরেকটি ম্যাচ খেলার সুযোগ পায় স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপে অংশ নিতে যাওয়া বাংলাদেশের ৮ শিশু। সেখানে তাদের প্রতিপক্ষ ছিল যুক্তরাজ্যের পার্লামেন্টের সদস্যরা। সেই ম্যাচে যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্যদের ২৫ রানে হারিয়েছে বাংলাদেশের শিশুরা।

শুধু তাই নয়, এই ম্যাচে আম্পায়ারের দায়িত্বে ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার। এমনটা জানিয়েছেন শাহরিয়ার আলম নিজেই। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে এমনটা জানান তিনি।

ফেসবুকে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে এক পোস্টে তিনি লেখেন, ‘যুক্তরাজ্যের পার্লামেন্টের সংসদ সদস্যদের সাথে বাংলাদেশের শিশুদের ক্রিকেট ম্যাচ। আম্পায়ার আমি ও আমাদের হাইকমিশনার। যুক্তরাজ্যের পার্লামেন্টের দলে ছিলেন তাদের মন্ত্রী। বাংলাদেশের ছেলে মেয়েরা ২৫ রানে জিতেছে।’

আর মাত্র ২০ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছর ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। কিন্তু বিশ্বকাপ শুরু হওয়ার আগে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হয়ে গেছে বিশ্বকাপের আরেকটি আসর।

পথশিশুদের নিয়ে প্রথমবারের মতো আয়োজিত হয়েছে স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপ। পথশিশুদের নিয়ে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে এই বিশ্বকাপ আয়োজন করে ‘স্ট্রিট চাইল্ড ইউনাইটেড’ নামে যুক্তরাজ্যের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সেখানে বাংলাদেশ ছাড়াও অংশ নেয় ৯টি দেশের পথশিশুরা।

প্রিয় খেলা/রুহুল