নড়াইলে ব্যস্ত মাশরাফি বিন মুর্তজার স্ত্রী সুমনা হক সুমি। ছবি: সংগৃহীত

ক্রিকেট মাঠে মাশরাফি, রাজনীতির মাঠে ব্যস্ত স্ত্রী সুমি

নড়াইলের সাধারণ মানুষের খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি মাশরাফি-পত্নী যোগ দিয়েছেন একাধিক অনুষ্ঠানে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ১০:০৬ আপডেট: ১৭ মে ২০১৯, ১০:০৬
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ১০:০৬ আপডেট: ১৭ মে ২০১৯, ১০:০৬


নড়াইলে ব্যস্ত মাশরাফি বিন মুর্তজার স্ত্রী সুমনা হক সুমি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) একে তো জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক; অন্যদিকে নড়াইল-২ আসনের নির্বাচিত সংসদ সদস্য। তাই তো একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংসদ নির্বাচিত হওয়ার পর দুই দিকই সামলাতে হচ্ছে মাশরাফি বিন মুর্তজাকে। 

আর কদিন বাদেই বিশ্বকাপ। তার আগে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিয়ে আয়ারল্যান্ডে অবস্থান করছেন মাশরাফি। এমন অবস্থায় নড়াইলের সাধারণ মানুষের খোঁজ-খবর নিতে নির্বাচনি এলাকায় ব্যস্ত সময় পার করছেন তার স্ত্রী সুমনা হক সুমি

নড়াইলের সাধারণ মানুষের খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি মাশরাফি-পত্নী যোগ দিয়েছেন একাধিক অনুষ্ঠানে।

১৫ মে, বুধবার যশোর পৌঁছান সুমি। সেখান থেকে বাসায় ফিরে চলে যান জেলা আওয়ামী লীগের কার্যালয়ে। ওই সময় তিনি জেলা মহিলা যুবলীগের নেতাদের সঙ্গে বৈঠক করেন। পরে দুর্ঘটনায় গুরুতর আহত নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ডহরপাড়া এলাকার ওসমান মোল্লার স্ত্রী অসুস্থ রুবিয়া বেগমকে দেখতে যান।

চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করেন  সুমি। ছবি: সংগৃহীত

রুবিয়া বেগমের চিকিৎসা খরচ বাবদ ৫০ হাজার টাকা দেন সুমি। এরপর জয়পুর ইউনিয়নের গোবিন্দপুর খাদিজাতুল কোবরা মহিলা এতিম খানা ও মাদরাসায় রোজাদারদের সঙ্গে ইফতার মাহফিলে যোগদান করেন। এ ছাড়া নড়াইল শহরে অবস্থিত আঁধারের জোনাকি নামে সুবিধা বঞ্চিত শিশুদের বিদ্যালয়ে বিভিন্ন প্রকার শিক্ষা উপকরণ বিতরণ করেন তিনি।

মাশরাফির অনুপস্থিতিতে সুমিকে বরণ করে নেয় নড়াইলবাসী। ছবি: সংগৃহীত

এখানেই শেষ নয়, গতবছরের ডিসেম্বরে মাশরাফির নির্বাচনি প্রচারণার নিরাপত্তার দায়িত্বে থাকাকালীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী পুলিশের এএসআই মো. মনিরুজ্জামানের স্ত্রী ও তার কন্যাকে দেখতে যান সুমি। এ সময় নিহত এএসআই মনিরের পরিবারের মাঝে ঈদ সামগ্রী ও আর্থিক সাহায্য প্রদান করেন তিনি।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফির স্ত্রী সুমনা হক সুমির বাবার বাড়ি লোহাগড়া উপজেলার দেবী গ্রামে। তিনি ওই গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বাচ্চুর ছোট মেয়ে। তাকে নিয়ে গর্বের শেষ নেই নড়াইলবাসীর। মাশরাফির অনুপস্থিতিতে সুমিকে বরণ করে নেয় নড়াইলবাসী।

অনেকেই মাশরাফি-পত্নীর এই কর্মকাণ্ডের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রকাশ করেছেন। সেই ছবিগুলোতে প্রশংসার বন্যা বয়ে যাচ্ছে। 

প্রিয় খেলা/রুহুল