বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং করছেন ব্রেন্ডন টেইলর। ছবি: সংগৃহীত

বাড়ির কাছেই ছিনতাইকারীর কবলে তারকা এই ক্রিকেটারের স্ত্রী

নিজের বাড়ির সামনে ছিনতাইয়ের কবলে পড়লেন এই তারকা ক্রিকেটারের স্ত্রী।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ১৬:০১ আপডেট: ১৭ মে ২০১৯, ১৬:০১
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ১৬:০১ আপডেট: ১৭ মে ২০১৯, ১৬:০১


বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং করছেন ব্রেন্ডন টেইলর। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দুদিন আগেই আন্তর্জাতিক গণমাধ্যমের বরাত দিয়ে জানা গেছে, যুক্তরাষ্ট্র তাদের জনগণকে জিম্বাবুয়ে ভ্রমণে সতর্ক করেছে এবং যারা এই মুহূর্তে সেখানে অবস্থান করছেন, তাদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে।

শুধু তা-ই নয়, আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে বলা হচ্ছে জিম্বাবুয়ে হচ্ছে অপরাধের স্বর্গরাজ্য আর দেশটির রাজধানী হারারে দুর্বৃত্তদের আখড়া। এই হারারেতেই নিজের বাড়ির সামনে ছিনতাইয়ের কবলে পড়লেন জিম্বাবুয়ের তারকা ক্রিকেটার ব্রেন্ডন টেইলরের স্ত্রী কেইলি আন্নে রিডিংস।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বিষয়টি জানিয়েছেন টেইলর। একই সঙ্গে শহরের সবাইকে সাবধানে চলাফেরা করার সতর্কবাণী দিয়েছেন তিনি।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে টেইলর টুইটারে লিখেছেন, ‘ঠিক আমার বাড়ির বাইরেই উদ্বেগজনক এক ঘটনা ঘটল। বাড়ির ঠিক সামনের রাস্তা দিয়েই আসার কথা ছিল আমার স্ত্রীর। গেট থেকে ১০০ মিটারের মতো দূর থেকে আমি তার চিৎকার শুনতে পাই। চারজন অস্ত্রধারী লোক দ্বারা ছিনতাইয়ের কবলে পড়ে আমার স্ত্রী। আমি দৌড়ে বাইরে বের হওয়ার পরে তারা লাল হোন্ডা গাড়িতে করে দ্রুত পালিয়ে যায়।’

৩৩ বছর বয়সী এই ক্রিকেটার পরে আরেকটি টুইটে জানান, তার স্ত্রীর বড় কোনো ক্ষতি হয়নি। শুধু একটি হ্যান্ডব্যাগ কেড়ে নিয়েছে ওই ছিনতাইকারীরা। এর চেয়েও বড় ক্ষতি হওয়ার সমূহ সম্ভাবনা ছিল বলে জানিয়েছেন টেইলর। অন্ধকার রাস্তায় চলাফেরার সময় তাই সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন টেইলর।

আরেকটি টুইটে দেশের জার্সিতে ২৮টি টেস্ট, ১৮৮টি ওয়ানডে ও ৩০টি টি-টোয়েন্টি খেলা টেইলর লিখেছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে দুষ্কৃতীরা শুধু আমার স্ত্রীর হাতব্যাগই নিয়েছে। কিন্তু আরও খারাপ কিছু হতে পারত। নিজের ঘরে ঢোকার সময় তাই প্রত্যেকে সতর্ক থাকুন। অন্ধকার রাস্তা এড়িয়ে চলুন। লোডশেডিংয়ের মধ্যে আমরা সবাই সহজ লক্ষ্যবস্তুতে পরিণত হতে পারি।’

টেইলরের বাসার কাছেই এভোনডেল পুলিশ স্টেশন। পুলিশের পক্ষ থেকেও সামাজিক যোগাযোগের মাধ্যমে হারারের ওই এলাকায় সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী