জয়া আহসান। ছবি: প্রিয়.কম

ভারতের প্রথম নারী সিরিয়াল কিলারের চরিত্রে জয়া

ওয়েব সিরিজ নির্মাণ করছেন অরিন্দম শীল। হিন্দি আর বাংলা ভাষায় তৈরি হচ্ছে এটি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ১৬:৫৮ আপডেট: ১৭ মে ২০১৯, ১৭:০৩
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ১৬:৫৮ আপডেট: ১৭ মে ২০১৯, ১৭:০৩


জয়া আহসান। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) ভারতের প্রথম নারী সিরিয়াল কিলার ত্রৈলোক্য। তাকে ঘিরেই প্রিয়নাথ মুখোপাধ্যায়ের ‘দারোগার দপ্তর’ সিরিজের গল্প। এই গল্প নিয়ে ওয়েব সিরিজ তৈরি হচ্ছে। পরিচালনা করছেন অরিন্দম শীল। হিন্দি আর বাংলা ভাষায় তৈরি হচ্ছে ওয়েব সিরিজটি। নাম ‘ত্রৈলোক্য’।

এই ওয়েব সিরিজে ‘ত্রৈলোক্য’ চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশ ও ভারতের বাংলা চলচ্চিত্রের এ সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সে হিসেবে বাংলাদেশের এই অভিনেত্রী ভারতের প্রথম নারী সিরিয়াল কিলারের চরিত্রে অভিনয় করবেন।

এ বিষয়ে অরিন্দম বলেন, ‘১৮০০ শতকের মাঝামাঝি এই নারী সিরিয়াল কিলারের বর্ণময় এবং রহস্যময় জীবন আমাকে অবাক করেছে। দীর্ঘদিন ধরে তাকে নিয়ে গবেষণা হয়েছে। তার সামাজিক অবস্থান, হত্যালীলা, আত্মগোপন এবং কলকাতা থেকে বেনারস পর্যন্ত যে যাত্রা, সবই থাকবে ছবিতে। আমরা বড় ক্যানভাসে কাজ করব। দেড়শ বছর আগের কলকাতাকে ধরতে হবে। এবারই প্রথম হিন্দি ভাষায় কাজ করছি।’

ত্রৈলোক্য তারিণীকে নিয়ে গবেষণার কাজটি করেছেন শর্বরী ঘোষাল ও পদ্মনাভ দাশগুপ্ত। এই ওয়েব সিরিজের চিত্রনাট্য তারাই লিখেছেন।

‘ত্রৈলোক্য’ ওয়েব সিরিজের কাহিনি দুটি সিজনের জন্য সাজানো হয়েছে। গোয়েন্দা প্রিয়নাথের চরিত্রে টোটা রায় চৌধুরী আর কালী বাবুর চরিত্রের জন্য বলিউডের একজন অভিনেতাকে ভাবা হচ্ছে। মিউজিক করছেন বিক্রম ঘোষ।

ওয়েব সিরিজটির শুটিং শুরু হবে দুর্গাপূজার পর। ওয়েব সিরিজটি জি ফাইভ ওয়েব প্ল্যাটফর্মে। প্রযোজনা করছে জ্যোতি প্রোডাকশন।

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী