মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডের পিচ ঢাকতে মাঠকর্মীদের ব্যস্ততা। ছবি: সংগৃহীত

ডাবলিনে বৃষ্টির হানা, ফাইনাল পরিত্যক্ত হলেও চ্যাম্পিয়ন বাংলাদেশ

বাংলাদেশকে সুসংবাদ দিয়ে রেখেছে ক্রিকেট আয়ারল্যান্ড।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ২০:২০ আপডেট: ১৭ মে ২০১৯, ২০:২০
প্রকাশিত: ১৭ মে ২০১৯, ২০:২০ আপডেট: ১৭ মে ২০১৯, ২০:২০


মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডের পিচ ঢাকতে মাঠকর্মীদের ব্যস্ততা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ত্রিদেশীয় সিরিজ শুরু হওয়ার আগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা টের পাওয়া গিয়েছিল। বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি পর্যন্ত খেলতে পারেনি বাংলাদেশ। এমনকি সেদিন টস পর্যন্ত করা সম্ভব হয়নি। লিগ পর্বের বাকি ম্যাচগুলো নির্বিঘ্নে অনুষ্ঠিত হলেও ফাইনাল ম্যাচের দিন হানা দিয়েছে বৃষ্টি।

১৭ মে, শুক্রবার ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে ফাইনালের মহারণে উইন্ডিজের মুখোমুখি হয় বাংলাদেশ দল। এদিন টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ২০.১ ওভারে বিনা উইকেটে স্কোরকার্ডে ১৩১ রান জমা করে উইন্ডিজ। এরপরই কেঁদে ওঠে ডাবলিনের আকাশ। ফাইনালের মহারণে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি।

বৃষ্টির কারণে বাংলাদেশ-উইন্ডিজ মধ্যকার ফাইনাল ম্যাচটি এই মুহূর্তে বন্ধ রয়েছে। শুধু তা-ই নয়; ইতোমধ্যেই তৈরি হয়েছে ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনা। তবে বাংলাদেশকে সুসংবাদ দিয়ে রেখেছে ক্রিকেট আয়ারল্যান্ড। তারা জানিয়েছে, ম্যাচটি পরিত্যক্ত হলেও চলমান ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হবে মাশরাফি বিন মুর্তজার দল।

এর আগেও ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ছয় বার বহুজাতিক সিরিজের ফাইনাল খেলেছে বাংলাদেশ। কিন্তু কোনোবারই শিরোপা ছুঁয়ে দেখা হয়নি। আয়ারল্যান্ডের মাটিতে চলমান ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বে উইন্ডিজকে দুবার হারিয়ে এবং স্বাগতিক আইরিশদের বিপক্ষে এক জয় ও বৃষ্টি বিঘ্নিত বাকি ম্যাচটিতে পয়েন্ট ভাগাভাগি করে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেন মাশরাফি-সাকিবরা।

গ্রুপ পর্বের ফলাফলে এগিয়ে থাকাটাই বাংলাদেশের হয়ে পক্ষে বলছে। এমনটাই জানিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। ত্রিদেশীয় সিরিজের আয়োজক দেশটির ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, বৃষ্টির কারণে ফাইনাল ম্যাচ ভেসে গেলেও মাশরাফির হাতে শিরোপা উঠবে।

৩ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় সবার উপরে থেকে লিগ পর্বে শেষ করেছে বাংলাদেশ। সেখানে ২ জয়ে বোনাস পয়েন্টসহ উইন্ডিজের সংগ্রহ ৯ পয়েন্ট। এমনকি বাংলাদেশের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে দুবারের দেখায় দুটিতেই হেরেছে ক্যারিবীয়রা। তাই বৃষ্টির কারণে ফাইনাল ম্যাচটি পরিত্যক্ত হলেও চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...