মোসাদ্দেক হোসেন সৈকতের উদযাপন। ছবি: সংগৃহীত

মোসাদ্দেকের রেকর্ড গড়া হাফ সেঞ্চুরি, দেখুন ভিডিওতে

মোহাম্মদ আশরাফুলকে টপকে গেলেন মোসাদ্দেক হোসেন সৈকত।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ মে ২০১৯, ১১:০৪ আপডেট: ১৮ মে ২০১৯, ১১:০৫
প্রকাশিত: ১৮ মে ২০১৯, ১১:০৪ আপডেট: ১৮ মে ২০১৯, ১১:০৫


মোসাদ্দেক হোসেন সৈকতের উদযাপন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ১৩৪ রানে ৪ উইকেট হারিয়ে ইতিহাস থেকে তখন বেশ দূরেই বাংলাদেশ। কিছুটা হারের শঙ্কাও পেয়ে বসেছিল। সেটি আরও দানা বেঁধেছিল দলীয় ১৪৩ রানে যখন পঞ্চম উইকেট হিসেবে আউট হলেন মোহাম্মদ মিথুন। তবে সেই শঙ্কা মুছে দিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ম্যাচজয়ী জুটি গড়েন মোসাদ্দেক হোসেন সৈকত

সপ্তম উইকেটে মাত্র ৪১ বলে এই দুজন অবিচ্ছিন্ন থাকেন ৭০ রানে। যেখানে মাহমুদউল্লাহর অবদান ২১ বলে ১৯।  মূল কাজটা অবশ্য করে দিয়েছেন মোসাদ্দেকই। ২৪ বলে ২ চার ও ৫ ছয়ে ৫২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ডানহাতি এই ব্যাটসম্যান। ম্যাচ সেরার পুরস্কারও জুটেছে তার কপালেই।

ম্যাচসেরা হবার পাশাপাশি মোসাদ্দেক গড়েছেন আরও একটি অনন্য কীর্তি। মোহাম্মদ আশরাফুলকে টপকে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম হাফ সেঞ্চুরির মালিক এখন মোসাদ্দেক।

২০০৫ সালে নটিংহামে ইংল্যান্ডের বিপক্ষে করা আশরাফুলের ২১ বলে অর্ধশতকটি এতদিন ছিল বাংলাদেশের ওয়ানডেতে দ্রুততম অর্ধশতক। এখন সেই রেকর্ড মোসাদ্দেকের দখলে। গতকালের ফাইনালে ডানহাতি এই ব্যাটসম্যান  ২০ বলে ২ চার ও ৫ ছয়ে পূর্ণ করেন হাফসেঞ্চুরি।

২২তম ওভারে তো তাণ্ডব চালিয়েছেন ফ্যাবিয়ান অ্যালেনের বলে। ৩ ছয় আর এক চার সমেত ওই ওভারে আনেন ২৫ রান। ওভারের প্রথম বলে রিভার্স শটে ছক্কা। অ্যালেনের দ্বিতীয় বলে লংঅফ দিয়ে আবার ছয়। পরের বলে চার, তার পরের বলে কভার দিয়ে উড়িয়ে বাউন্ডারি ছাড়া করেন বল। তাতে ১৯ বলে ৪৮ রানে পৌঁছান মোসাদ্দেক।

পরের বলে দুই রান নিয়ে বাংলাদেশের হয়ে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডে নাম লেখান ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা করেছিলেন সৌম্য, শেষটা করেছেন মোসাদ্দেক। এই দুই কাণ্ডারির ব্যাটে প্রথমবারের মতো বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জিতলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

ভিডিওতে দেখুন মোসাদ্দেকের সেই রেকর্ডগড়া ঝড়ো ইনিংস-

গত এশিয়া কাপের পর ছিটকে গিয়েছিলে দল থেকে। তবে ঘরোয়া টুর্নামেন্টে পারফর্ম করে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নেন মোসাদ্দেক হোসেন সৈকত।

ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচে অবশ্য আহামরি কোনো পারফরম্যান্স দেখাতে পারেননি। তবে সাকিব আল হাসানের ইনজুরিতে ফাইনালে উইন্ডিজের বিপক্ষেও তার ওপর আস্থা রাখে টিম ম্যানেজম্যান্ট। দলের সেই আস্থার প্রতিদান ব্যাট হাতেই দিয়েছেন ডানহাতি এই অলরাউন্ডার।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...