শিরোপা হাতে মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

বহুজাতিক টুর্নামেন্টে প্রথম শিরোপা, বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

বাংলাদেশ দলের প্রথম শিরোপা জয়ে দেশবাসীর মতো দারুণ উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ মে ২০১৯, ১৫:১১ আপডেট: ১৮ মে ২০১৯, ১৫:১১
প্রকাশিত: ১৮ মে ২০১৯, ১৫:১১ আপডেট: ১৮ মে ২০১৯, ১৫:১১


শিরোপা হাতে মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে উইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো কোনো বহুজাতিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খেলা শেষ হওয়ার পরই আনুষ্ঠানিক শুভেচ্ছা বার্তায় মাশরাফি-সাকিবদের অভিনন্দন জানান তিনি।

ক্রিকেটাররা ছাড়াও বাংলাদেশ দলের কোচিং স্টাফ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। এ ছাড়াও বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ।

১৭ মে, শুক্রবার ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে ফাইনালের মহারণে উইন্ডিজের মুখোমুখি হয় বাংলাদেশ দল। এদিন ক্যারিবীয়দের ৫ উইকেটে হারিয়ে বহুজাতিক টুর্নামেন্টে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বাদ পায় মাশরাফি বিন মুর্তজার দল।

শুক্রবার বৃষ্টি আইনে ক্যারিবীয়দের ছুড়ে দেওয়া ২১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় মাশরাফিবাহিনী। এর আগেও ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ছয়বার বহুজাতিক টুর্নামেন্টের ফাইনালে খেলেছে বাংলাদেশ। কিন্তু কোনোবারই শিরোপা ছুঁয়ে দেখা হয়নি। তাই বাংলাদেশ দলের প্রথম শিরোপা জয়ে দেশবাসীর মতো দারুণ উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী বলেন, পুরো দেশ আমাদের খেলোয়াড়দের টিম স্পিরিট এবং তাদের অসাধারণ নৈপুণ্যে গর্বিত।ক্রিকেটের প্রতি বর্তমান সরকারের সঠিক পৃষ্ঠপোষকতা এবং নিরন্তন সমর্থনের কারণে ক্রিকেটারদের এমন সফলতা বলে শুভেচ্ছা বার্তায় উল্লেখ করেন তিনি।

এ ছাড়া ম্যাচ শেষে লন্ডন থেকে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার দিবাগত রাতে রাষ্ট্রপতির কার্যালয়ের ডেপুটি প্রেস সচিব আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেন।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...