বিমানবন্দরে মাশরাফি বিন মুর্তজা। ফাইল ছবি

শিরোপা নিয়ে দেশে ফিরছেন মাশরাফিসহ পাঁচ ক্রিকেটার

মাশরাফি-তাসকিনদের সঙ্গে আয়ারল্যান্ড ছেড়েছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবালও।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ মে ২০১৯, ১৯:৪৭ আপডেট: ১৮ মে ২০১৯, ১৯:৪৭
প্রকাশিত: ১৮ মে ২০১৯, ১৯:৪৭ আপডেট: ১৮ মে ২০১৯, ১৯:৪৭


বিমানবন্দরে মাশরাফি বিন মুর্তজা। ফাইল ছবি

(প্রিয়.কম) বাংলাদেশ ও উইন্ডিজের মধ্যকার ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে আয়ারল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের। ১৭ মে, শুক্রবার ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত ফাইনালে উইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথম বারের মতো বহুজাতিক টুর্নামেন্টে শিরোপা জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। সেই টুর্নামেন্টের শিরোপা নিয়েই দেশে ফিরছেন মাশরাফিসহ পাঁচ ক্রিকেটার।

শিরোপা জিতেই দেশে ফেরার বিমান ধরেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিশ্বকাপের আগে পাওয়া সময়টা পরিবারের সঙ্গে কাটাতেই তড়িঘড়ি করে দেশে ফিরছেন তিনি। কয়েক দিন পরিবারের সঙ্গে কাটিয়ে আগামী বুধবার লন্ডন ফিরবেন ডানহাতি এই পেসার।

মাশরাফি একাই নন; তার সঙ্গে আয়ারল্যান্ড থেকে দেশে ফিরছেন ইয়াসির আলি, ফরহাদ রেজা, নাঈম হাসান ও তাসকিন আহমেদ। ত্রিদেশীয় টুর্নামেন্টের স্কোয়াডে থাকলেও বিশ্বকাপ দলে না থাকায় দেশে ফিরতে হচ্ছে তাদের।

এদের মধ্যে বাংলাদেশ সময় রাত ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা মাশরাফি, ইয়াসির, নাঈম ও তাসকিনের। ফরহাজ রেজা এসে পৌঁছাবেন ভোর ৫টায়।

কেবল তা-ই নয়; মাশরাফি-তাসকিনদের সঙ্গে আয়ারল্যান্ড ছেড়েছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবালও। তবে তিনি অবশ্য দেশে ফিরছেন না। ডাবলিন থেকে মাশরাফিদের সঙ্গেই দুবাই পর্যন্ত আসবেন বাঁহাতি এই ওপেনার। তার পরিবারের সদস্যরা আগে থেকেই সেখানে অবস্থান করছেন।

পরিবারের সঙ্গে সময় কাটিয়ে তামিমও আগামী বুধবার লন্ডন ফিরবেন। সেখান থেকে বৃহস্পতিবার দলের সঙ্গে কার্ডিফে যোগ দেবেন তিনি। বিশ্বকাপ স্কোয়াডের বাকি ১৩ সদস্য আপাতত একসঙ্গে রয়েছেন। শনিবার ডাবলিন থেকে লন্ডন হয়ে লেস্টারে যাবেন তারা। সেখানে তিন দিন অনুশীলন করবেন মুশফিক-মাহমুদউল্লাহরা। তারাও বৃহস্পতিবার লেস্টার ছেড়ে কার্ডিফে পাড়ি জমাবেন।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী