ধারাভাষ্য কক্ষে বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া। ছবি: সংগৃহীত

লা লিগায় পথচলা শুরু বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার!

ম্যাচের আগে, বিরতিতে এবং ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো নিয়ে আলোচনা করেছেন বাংলাদেশ অধিনায়ক।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ মে ২০১৯, ১০:০১ আপডেট: ১৯ মে ২০১৯, ১০:২৯
প্রকাশিত: ১৯ মে ২০১৯, ১০:০১ আপডেট: ১৯ মে ২০১৯, ১০:২৯


ধারাভাষ্য কক্ষে বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চলতি বছরের এপ্রিল মাসের ঘটনা। লা লিগার অফিশিয়াল ফেসবুক পেজে হুট করেই দেখা মিললো জামাল ভূঁইয়ার। সেদিন স্প্যানিশ লিগের পেজে গল্প করেছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এই অধিনায়ক। ওই ভিডিওতে লা লিগায় আলো ছড়ানো ক্রোয়েশিয়ার দুই মিডফিল্ডার লুকা মদ্রিচ ও ইভান রাকিটিচকে নিয়ে কথা বলেন তিনি।

এরপর অবশ্য লা লিগায় সরাসরি ধারাভাষ্য দেওয়ার জন্য প্রস্তাব পেয়েছেন জামাল ভূঁইয়া। দুবাইভিত্তিক বিইএন স্পোর্টসের হয়ে মেসিদের লিগের ধারাভাষ্য দেওয়ার প্রস্তাব দেওয়া হয় তাকে। বাংলাদেশ অধিনায়কও সানন্দে রাজি হন এই প্রস্তাবে। মোট দুটি ম্যাচে ধারাভাষ্য দেওয়ার সুযোগ মেলে ২৯ বছর বয়সী এই ফুটবলার।

১৮ মে, শনিবার লা লিগায় মুখোমুখি হয়েছিল রিয়াল ভায়াদোলিদ ও ভ্যালেন্সিয়া। এই ম্যাচ দিয়েই শুরু হলো জামাল ভূইয়ার লা লিগায় ধারাভাষ্য। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায়। ম্যাচ শুরুর আগে সহকারী ভাষ্যকারদের বাংলাদেশের ফুটবল নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন জামাল ভূঁইয়া।

ম্যাচের আগে, বিরতিতে এবং ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো নিয়ে আলোচনা করেছেন বাংলাদেশ অধিনায়ক। এ ছাড়া বাংলাদেশসহ বিভিন্ন দেশের দর্শকরা তাকে নানা প্রশ্ন করেছেন; সেগুলোর উত্তরও দিয়েছেন তিনি।

অন্যান্য ধারাভাষ্যকারদের সঙ্গে জামাল ভূঁইয়া। ছবি: সংগৃহীত

১৯ মে, রবিবার আরও বড় ম্যাচের ধারাবিবরণীতে দেখা যাবে তাকে। এদিন বাংলাদেশ সময় রাত ৮টা ১৫মিনিটে লিওনেল মেসির বার্সেলোনা মুখোমুখি হবে এইবারের। এই ম্যাচেও ধারাভাষ্যকার হিসেবে থাকবেন জামাল ভূঁইয়া। মাঠে খেলবেন মেসি-পিকে-সুয়ারেজরা। আর ম্যাচের ধারাভাষ্য দেবেন বাংলাদেশ দলের অধিনায়ক! লাল-সবুজের দেশের ফুটবলের জন্য এটি আসলেই বিশাল এক প্রাপ্তি।

প্রিয় খেলা/রুহুল