বিশ্বকাপে এ পর্যন্ত দুবার ইংল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই: মরগ্যান (ভিডিও)

সেরা চারে যাওয়ার সুযোগ কম লঙ্কানদের, মত ইংলিশ অধিনায়কের।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ মে ২০১৯, ১২:৪৯ আপডেট: ১৯ মে ২০১৯, ১২:৪৯
প্রকাশিত: ১৯ মে ২০১৯, ১২:৪৯ আপডেট: ১৯ মে ২০১৯, ১২:৪৯


বিশ্বকাপে এ পর্যন্ত দুবার ইংল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আর মাত্র ১০ দিন। আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে চলছে নানা উন্মাদনা। ভক্ত-সমর্থকদের পাশাপাশি ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যমগুলোও নিয়েছে নানা উদ্যোগ। নিত্যনতুন খবর দিয়ে সরগরম রাখছে ক্রিকেটপ্রেমীদের।

বাদ যায়নি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)। সম্প্রতি আইসিসি বিশ্বকাপ ক্রিকেট চ্যানেলের পক্ষ থেকে সাক্ষাৎকার নেওয়া হয়েছে ইয়ন মরগ্যানের। ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসরকে সামনে রেখে ওই সাক্ষাৎকারে বিশ্বকাপে ইংল্যান্ড দলের অধিনায়কের কাছে জানতে চাওয়া হয়েছিল অংশগ্রহণকারী ১০ দল সম্পর্কে।

সেখানেই মরগ্যান জানিয়েছেন, বাংলাদেশ দলকে হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই। আর নিবেই বা কিভাবে? বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্সের পাশাপাশি ২০১১ ও ২০১৫ সালে বিশ্বকাপে টাইগারদের কাছে হারের তিক্ত স্মৃতি নিশ্চয়ই মনে রয়েছে ইয়ন মরগানের।

আগামী ৮ জুন কার্ডিফে বাংলাদেশের মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড। তার আগে, বাংলাদেশকে সমীহই করছেন দলটির ইংলিশ অধিনায়ক। তার ভাষ্য, ‘বাংলাদেশ খুবই ঐক্যবদ্ধ দল। ইতোমধ্যে ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছে লাল-সবুজ জার্সিধারীরা। বিশ্বকাপে তাদের হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই।’

বিশ্বকাপের ১০ দল প্রসঙ্গে মতামত দিতে গিয়ে ইংল্যান্ড ও ভারতকে অন্য সব দলের চেয়ে এগিয়ে রেখেছেন। পাশাপাশি অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও উইন্ডিজ ভালো করবে বলে আশাবাদী তিনি। পাকিস্তান প্রসঙ্গে মরগ্যান বলেছেন, বিশ্ব মঞ্চে বরাবরই ভালো তারা।

এ ছাড়া ইংলিশ অধিনায়কের মত, আফগানিস্তান এই বিশ্বকাপে অঘটন ঘটাতে পারে। তবে শ্রীলঙ্কা সম্পর্কে মরগ্যানের মত, সেরা চারে যাওয়ার সুযোগ কম লঙ্কানদের।

প্রিয় খেলা/রুহুল