ভারতীয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। ছবি: সংগৃহীত

বাংলাদেশকে অপমান, পাকিস্তানিকে একহাত নিলেন আকাশ চোপড়া

ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পর চতুর্থ দল হিসেবে বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে বলে মনে করেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ মে ২০১৯, ১৪:১১ আপডেট: ১৯ মে ২০১৯, ১৪:১১
প্রকাশিত: ১৯ মে ২০১৯, ১৪:১১ আপডেট: ১৯ মে ২০১৯, ১৪:১১


ভারতীয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দামামা বেজে গেছে বিশ্বকাপের। সময় বাকি আর মাত্র ১০ দিন। এরপরই মাঠে গড়াতে চলেছে ওয়ানডে  ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর।

বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে শুরু হয়ে গেছে বিশেষজ্ঞদের বিশ্লেষণ। কেমন হওয়া উচিত রণ কৌশল? বোলার বেশি নাকি ব্যাটসম্যান বেশি নেওয়া হবে? ইংল্যান্ডের কন্ডিশনে পেসার বা স্পিনার কয়জন থাকবেন? এমনও নানা বিশ্লেষণে ব্যতিব্যস্ত রয়েছেন তারা। এই তালিকায় রয়েছেন আকাশ চোপড়াও।

বিশ্বকাপের দলগুলোকে নিয়ে ধারাবাহিক বিশ্লেষণে রবিবার জনপ্রিয় ভারতীয় এই ধারাভাষ্যকার বাংলাদেশ দল নিয়ে তার বিশ্লেষণ ইউটিউব চ্যানেলে আপলোড করেন। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে সেটা নিয়ে পোস্টও দেন। ওই পোস্টে বাংলাদেশ দলের বেশ প্রশংসাই করেন আকাশ চোপড়া।

ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পর চতুর্থ দল হিসেবে বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে বলে মনে করেন আকাশ চোপড়া। যুক্তি হিসেবে বলেছেন, বাংলাদেশের পারফরম্যান্স। কিন্তু পাকিস্তানের বদলে বাংলাদেশকে শেষ চারের জন্য এগিয়ে রাখায় বিষয়টি ভালো ভাবে নেননি পাকিস্তানি সমর্থকরা।

আকাশ চোপড়ার টুইটের জবাবে বাংলাদেশকে খোঁচা দিয়ে মুনিব নামের এক পাকিস্তানি লিখেছেন, ‘লল!!! ওরে রসিকতারে!!!  বিশ্বকাপের সেমিফাইনালে নাকি খেলবে বাংলাদেশ? হাহাহা।’

বাংলাদেশকে নিয়ে এমন ঠাট্টা-মশকরার জবাব দিয়েছেন আকাশ চোপড়া নিজেই। রিটুইটে ওই পাকিস্তানি ভক্তকে তিনি লিখেছেন, ‘আপনাদের বাংলাদেশের বিষয়ে হাসা উচিত নয়। তারা অস্ট্রেলিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলেছে, গত এশিয়া কাপেও ফাইনাল খেলেছে। পাকিস্তান কি করেছে সেই ২ আসরে মনে পড়ে? আমাদের উচিত সবাইকে সম্মান দেওয়া। ভারত থেকে আপনার জন্য ভালোবাসা রইলো।’

প্রিয় খেলা/রুহুল