পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলী। ছবি: সংগৃহীত

পাকিস্তানি তারকা ক্রিকেটারের মেয়ের মৃত্যু

দুই বছর বয়সী মেয়ের মৃত্যুর খবর শুনে ইংল্যান্ড থেকে দেশে ফিরে যাচ্ছেন এই পাক ক্রিকেটার।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ মে ২০১৯, ১১:৪৩ আপডেট: ২০ মে ২০১৯, ১১:৪৩
প্রকাশিত: ২০ মে ২০১৯, ১১:৪৩ আপডেট: ২০ মে ২০১৯, ১১:৪৩


পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলী। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্যানসারের সঙ্গে লড়াই করে মারা গেছে পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলীর একমাত্র মেয়ে নূর ফাতিমা। যুক্তরাষ্ট্রে চিকিৎসা চলছিল দুই বছর বয়সী ফাতিমার।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসরের সময়ই আসিফ আলী জানতে পারেন, দুরারোগ্য ব্যাধী ক্যানসারে আক্রান্ত মেয়ে ফাতিমা। সে সময় দল ইসলামাবাদ ইউনাইটেডের কোচ ডিন জোন্সকেও জানিয়েছিলেন এই খবর। শুধু তাই নয়, পাকিস্তানি এই ক্রিকেটার খবরটি জানাতে গিয়ে তখন কান্নায় ভেঙ্গে পড়েছিলেন।

নূর ফাতিমা। ছবি: সংগৃহীত

পাকিস্তানি ক্রিকেটার থেকে শুরু করে দেশটির ক্রিকেট সমর্থকরা শোক জানিয়েছে। বিভিন্ন শোকবার্তায় তারা আসিফ আলীকে শক্ত ও ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন। পিএসএলের ফ্র্যাঞ্চাইজি ইসলামাবাদ ইউনাইটেদের টুইটার পেজ থেকেও আসিফ আলীকে সমবেদনা জানানো হয়েছে।

আসিফ আলীকে শক্ত থাকতে বলে টুইটে ফ্র্যাঞ্চাইজিটি লিখেছে, ‘ফাতিমার মৃত্যুতে ইসলামাবাদ ইউনাইটেড পরিবার আসিফ আলী ও তার পরিবারকে গভীর শোক জানাচ্ছে। আমাদের দোয়া রইলো তার ও তার পরিবারের জন্য। আসিফ বরাবরই সাহসী ও শক্ত মানসিকতার উদাহরণ। সে আমাদের অনুপ্রেরণা।’

সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান ছাড়ার আগে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে আসিফ আলী জানিয়েছিলেন, ক্যানসারের সঙ্গে তার দুই বছর বয়সী মেয়ের লড়াইয়ের কথা। ওই সময় ক্যানসারের চতুর্থ স্টেজে ছিল ফাতিমা। তাকে উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র নিয়ে যাওয়া হয়।

মেয়ের অসুস্থতার মাঝেই ইংল্যান্ড সফরে ডাক পান ইসলামাবাদ ইউনাইটেডের এই তারকা ক্রিকেটার। ৫ ম্যাচে এই ডানহাতি ব্যাটসম্যান করেছেন দুটি হাফসেঞ্চুরি। এর মধ্যে ব্রিস্টলে করা ৫২ রান ছিল তার ক্যারিয়ার সেরা। এখন পর্যন্ত ১৬ ওয়ানডে খেলে ৩১ গড়ে ৩৪২ রান করেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

ইংল্যান্ড সফরে তার পারফরম্যান্স সুযোগ এনে দিতে পারে বিশ্বকাপ স্কোয়াডেও। তবে ইংল্যান্ড সিরিজ শেষ হতেই এমন দুঃসংবাদ পাবেন, আসিফ হয়তো কল্পনাও করতে পারেননি। মেয়ের মৃত্যুর খবর শুনে দেশে ফিরে যাচ্ছেন এই ক্রিকেটার। ইতোমধ্যে দেশের বিমান ধরেছেন তিনি।

প্রিয় খেলা/রুহুল