বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। ফাইল ছবি

সংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন পেলেন রুমিন ফারহানা

বিএনপি নেতাকর্মীরা মনে করেন, দলীয় বক্তব্য জাতিকে জানাতে সংসদে কার্যক্রর ভূমিকা রাখবেন রুমিন ফারহানা।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ মে ২০১৯, ১২:২৭ আপডেট: ২০ মে ২০১৯, ১২:২৭
প্রকাশিত: ২০ মে ২০১৯, ১২:২৭ আপডেট: ২০ মে ২০১৯, ১২:২৭


বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। ফাইল ছবি

(প্রিয়.কম) একাদশ জাতীয় সংসদে যোগ দিয়েছে বিএনপি। নিয়মানুযায়ী সংরক্ষিত নারী আসনগুলোর মধ্যে একটি পাবে বিএনপি। ফলে তফসিল ঘোষণার পর থেকে সংরক্ষিত নারী আসনে বিএনপির কাকে মনোনয়ন দেওয়া হবে তা নিয়ে চলছিল জল্পনা-কল্পনা। ডজনখানেক প্রতিযোগী থাকলেও তালিকায় বিএনপির সিনিয়র নেতাদের পছন্দের তালিকার শীর্ষে ছিলেন ব্যারিস্টার রুমিন ফারহানা

সেই ধারাবাহিকতায় একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাকেই মনোনয়ন দিয়েছে বিএনপি।

২০ মে, সোমবার দুপুর ১২টার দিকে নির্বাচন কমিশনে রুমিন ফারহানা মনোনয়নপত্র জমা দিতে যাবেন।

আইনজ্ঞ হিসেবে রুমিন ফারহানার রয়েছে বাকপটুতা ও ক্ষুরধার যুক্তি। দেশের গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক পরিবারে (অলি আহাদের মেয়ে) বেড়ে ওঠা রুমিন ফারহানা বিএনপির কূটনৈতিক উইং শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও দলের হয়ে টিভি টকশোতে যাওয়াসহ বিএনপির বিভিন্ন সেলেও কাজ করছেন। বিএনপি নেতাকর্মীরা মনে করেন, দলীয় বক্তব্য জাতিকে জানাতে সংসদে কার্যক্রর ভূমিকা রাখতে পারবেন রুমিন ফারহানা।

১৫ মে, বুধবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বিএনপির একটি নারী আসনের জন্য তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০ মের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে। মনোনয়নপত্র বাছাই হবে ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৮ মে এবং ভোট ১৬ জুন।

প্রিয় সংবাদ/রিমন