মেয়র বলেন, ‘ঢাকা শহরের কোথাও টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারবে না।’

রাজধানীর গণপরিবহনে বাধ্যতামূলক হচ্ছে টিকিটিং ব্যবস্থা

সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে সংবাদ সম্মেলনে একথা জানান ডিএসসিসির মেয়র।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২০ মে ২০১৯, ২০:০৩ আপডেট: ২০ মে ২০১৯, ২০:০৩
প্রকাশিত: ২০ মে ২০১৯, ২০:০৩ আপডেট: ২০ মে ২০১৯, ২০:০৩


মেয়র বলেন, ‘ঢাকা শহরের কোথাও টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারবে না।’

(প্রিয়.কম) ঈদের পর রাজধানীর গণপরিবহনে টিকিটিং ব্যবস্থা বাধ্যতামূলক করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। ফলে রাজধানীর গণপরিবহনে টিকিট ছাড়া কোনো যাত্রী ওঠা-নামা কিংবা ভ্রমণ করতে পারবে না।

২০ মে, সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএসসিসির মেয়র। এর আগে বাস রুট রেশনালাইজেশন কমিটির নবম বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সাঈদ খোকন বলেন, ‘বাস রুট রেশনালাইজেশন কমিটির বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি ঢাকা শহরের কোথাও টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারবে না। এতে করে বিদ্যমান যে বাস সংকট এবং যাত্রীদের দুর্ভোগ তার পরিত্রাণ হবে। তাই ডিটিসি, বিআরটিএ, বিআরটিসি, ডিএসসিসি ও ডিএনসিসি এবং পরিবহন মালিকদের সমন্বয়ে বাসের টিকিট ও কাউন্টার স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাঠপর্যায়ে পরিদর্শন করে পরিকল্পনা হাতে নেওয়া হবে।’

ঈদের পরপরই যাতে এ ব্যবস্থা কার্যকর করা যায় সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। তবে সড়কের জায়গা বেদখল যাতে না হয় সেজন্য সব পরিবহনের টিকিট কাউন্টার এক স্থানে হবে বলে জানান মেয়র।

মেয়র আরও বলেন, ‘বৈঠকে আমরা আরও সিদ্ধান্ত নিয়েছি আগামী ২৭ মে থেকে রাজধানীর উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে, যা এরই মধ্যে ধানমন্ডি এলাকায় চালু হয়েছে।’

উত্তরায় চালু হওয়ার পর মতিঝিল ও সদরঘাট এলাকায়ও চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে বলে জানান সাঈদ খোকন।

প্রিয় সংবাদ/কামরুল