জুলিয়ান মুর। ছবি: সংগৃহীত

যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন হলিউড তারকা জুলিয়ান মুর!

অভিনয় দুনিয়ার এমন কোনো সম্মানজনক পুরস্কার নেই, যা জেতেননি হলিউড তারকা জুলিয়ান মুর।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১১:৩৬ আপডেট: ২১ মে ২০১৯, ১১:৩৬
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১১:৩৬ আপডেট: ২১ মে ২০১৯, ১১:৩৬


জুলিয়ান মুর। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) অভিনয় দুনিয়ার এমন কোনো সম্মানজনক পুরস্কার নেই, যা জেতেননি হলিউড তারকা জুলিয়ান মুর। অস্কার, বাফটা, এমি, গোল্ডেন গ্লোব সবই আছে তার ঝুলিতে।

এই অভিনেত্রীও জীবনের একটা সময় যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন। টাটলার ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে ৫৮ বছর বয়সী এ অভিনেত্রী সে কথা বলেছেন।

মুর বলেন, ‘আমার স্পষ্ট মনে আছে, যখন আমি অনেক ছোট, তখন একজন বাজেভাবে আমার শরীর স্পর্শ করেছিল। আমার খুব অস্বস্তি লেগেছিল। কিন্তু তখন আমি কিছুই বলতে পারিনি। আমার বোনই একমাত্র মানুষ, যার কাছে আমি বিষয়টি বলেছিলাম। ও বুঝেছিল আমার অনুভূতি।’

ইতিহাসের দ্বিতীয় অভিনেত্রী হিসেবে ইউরোপের তিনটি প্রধান চলচ্চিত্র উৎসব কান, বার্লিন আর ভেনিসে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন। কিন্তু এ অর্জন সহজেই ধরা দেয়নি।

পড়াশোনার একপর্যায়ে বোস্টন বিশ্ববিদ্যালয়ে থিয়েটার নিয়ে পড়াশোনার জন্য ভর্তি হয়েছিলেন জুলিয়ান মুর। এরপর পড়াশোনার শেষে এক রেস্তোরাঁয় খাবার পরিবেশনকারী (ওয়েট্রেস) হিসেবেও কাজ করেছেন তিনি।

পরে একটা সময় মুর ছোট পর্দায় আর চলচ্চিত্রে কাজ করার সুযোগ পেয়েছিলেন।কিন্তু ওপরে ওঠার সিঁড়িটা নাগালে পেতে তার বেশ খানিকটা সময় লেগেছিল।

প্রিয় বিনোদন/মিঠু/আশরাফ