বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য জারিন দিয়া। ফাইল ছবি

পদবঞ্চিত ও বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যার চেষ্টা

কমিটিতে পদ না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নেত্রী জারিন দিয়া ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০১৯, ০৯:৩৫ আপডেট: ২১ মে ২০১৯, ০৯:৩৫
প্রকাশিত: ২১ মে ২০১৯, ০৯:৩৫ আপডেট: ২১ মে ২০১৯, ০৯:৩৫


বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য জারিন দিয়া। ফাইল ছবি

(প্রিয়.কম) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির পূর্ণাঙ্গ তালিকায় স্থান না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করেছিলেন ছাত্রলীগ নেত্রী জারিন দিয়া। এর জেরেই বহিষ্কার হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন সংগঠনটির বিগত কমিটির এই সদস্য।

২০ মে, সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

এদিকে সোমবার রাতে কেন্দ্রীয় কমিটিতে পদবঞ্চিতদের ওপর হামলার ঘটনায় পাঁচ নেতাকর্মীকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। এর মধ্যে একজনকে স্থায়ী ও চারজনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। গতকাল কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদের মধ্যে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের কর্মী সালমান সাদিককে। আর সাময়িক বহিষ্কৃতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গাজী মুরসালিন অনু, জিয়া হল ছাত্রলীগের সদস্য কাজী সিয়াম, জিয়া হল ছাত্রলীগের কর্মী সাজ্জাদুল কবীর এবং কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য জারিন দিয়া।

জারিন দিয়ার ফেসবুক স্ট্যাটাস। ছবি: সংগৃহীত

ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা জানান, ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন জারিন দিয়া। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। তবে তিনি এখন শঙ্কামুক্ত রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

উল্লেখ্য, গত ১৩ মে ঘোষণা করা হয় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির পূর্ণাঙ্গ তালিকা। এ কমিটিতে পদ না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নেত্রী জারিন দিয়া ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। এবার বহিষ্কৃত হওয়ায় আত্নহত্যার চেষ্টা করেন ছাত্রলীগের এই নেত্রী।

প্রিয় সংবাদ/আশরাফ