বিবেক ওবেরয়। ছবি: সংগৃহীত

ঐশ্বরিয়াকে অপমান, টুইট মুছে বিবেকের ক্ষমা প্রার্থনা

নারীদেরকে অপমান করে এমন রসিকতামূলক টুইট করায় মহারাষ্ট্র মহিলা কমিশন থেকেও বিবেককে নোটিশ পাঠানো হয়। এ ধরনের মিম শেয়ার করার জন্য নেটিজেনদের পাশাপাশি বিবেককে একহাত নিয়েছেন বলিউড তারকারা।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১৬:০৬ আপডেট: ২১ মে ২০১৯, ১৬:০৬
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১৬:০৬ আপডেট: ২১ মে ২০১৯, ১৬:০৬


বিবেক ওবেরয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) মাত্রই শেষ হলো ভারতের লোকসভা নির্বাচন। এই নির্বাচনের ওপিনিয়ন পোল, এক্সিট পোলের সঙ্গে ঐশ্বরিয়া রাই বচ্চনের পুরনো প্রেমকে টেনে এনে অপমান করলেন অভিনেতা বিবেক ওবেরয়।

২০ মে, সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি মিম শেয়ার করেন বিবেক। ক্যাপশনে লিখেছিলেন, ‘এই মিমের সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। সম্পর্ক রয়েছে শুধু ব্যক্তিগত জীবনের।’

লোকসভা নির্বাচনের ফলাফলের সঙ্গে প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনের অতীত ও বর্তমান সম্পর্কের তুলনা টেনে সোমবার একটি নোংরা টুইট করেন বিবেক। এই টুইটের জন্য তাকে কড়া সমালোচনার মুখে পড়তে হয়। এই মিমে ঐশ্বরিয়ার সঙ্গে সালমানের প্রেমকে ওপিনিয়ন পোল, বিবেকের সঙ্গে সম্পর্ককে এক্সিট পোল ও অভিষেক বচ্চনের সঙ্গে বিয়েকে আসল ফলাফল বলে দেখানো হয়েছে। আর এই মিম প্রকাশ হতেই সমালোচনার ঝড় ওঠে নেটদুনিয়ায়।

ঐশ্বরিয়াকে বিয়ে বিবেকের পোষ্ট করা সেই মিমের ছবিটি সংগৃহীত

নারীদেরকে অপমান করে এমন রসিকতামূলক টুইট করায় মহারাষ্ট্র মহিলা কমিশন থেকেও বিবেককে নোটিশ পাঠানো হয়। এ ধরনের মিম শেয়ার করার জন্য নেটিজেনদের পাশাপাশি বিবেককে একহাত নিয়েছেন বলিউড তারকারা। টুইট ভাইরাল হতেই সোনম কাপুর, ঊর্মিলা মাতন্ডকার ও মধুর ভান্ডারকর, জোয়ালা গুপ্তা, ঈশিতা যাদবের মতো বলিউড তারকারা বিবেক ওবেরয়ের টুইটকে ‘কুরুচিকর এবং নিম্ন মানের পরিচয়’ বলে মন্তব্য করেন।

যদিও মিমটি বিবেক নিজে বানাননি বলে মন্তব্য করেন। এই মিমের সৌজন্যে বিবেক পবন সিং বলে এক ব্যক্তির টুইটার অ্যাকাউন্টের কথা উল্লেখ করেছেন বিবেক। মিমটি শেয়ার করার সঙ্গে সঙ্গে নেটদুনিয়ায় বিবেককে আক্রমণের শিকার হতে হয়। দেশজুড়ে নিন্দার মুখে পড়ে অবশেষে টুইট বিতর্কে ক্ষমা চাইলেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। বিতর্কিত টুইটটি সামাজিক যোগাযোগমাধ্যম থেকে মুছেও দিয়েছেন তিনি।

বিবেকের এই টুইটের সমালোচনা করেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। ছবি: সংগৃহীত

বির্তকিত টুইট মুছে ফেলে ক্ষমাও চেয়ে আরও একটি টুইট করে বিবেক লিখেছেন, ‘কিছুসময় নিজের কাছে কোনো জিনিস মজাদার ও ক্ষতিকারক না মনে হলেও, অপরের জন্য সেটা মজাদার নাও হতে পারে। বিগত ১০ বছর আমি দুঃস্থ মেয়েদের ক্ষমতায়নের জন্য কাজ করেছি। কোনো নারীকে অসম্মান করার কথা ভাবতেও পারি না।’

এরপর ফের একটি টুইটে বিবেক ওবেরয় লিখেছেন, ‘আমার রসিকতামূলক মিমের কারণে কোনো একজন নারীও বিরক্ত হন, তার প্রতিকারের ব্যবস্থা করা হয়েছে। দুঃখিত আমি। টুইটটি মুছে ফেলা হয়েছে।’

ঐশ্বরিয়াকে অপমান করে মিম তৈরি করে ক্ষমা চান বিবেক। ছবি: সংগৃহীত

প্রসঙ্গত, সালমান খানের সঙ্গে ঐশ্বরিয়া রাই বচ্চনের সম্পর্কের কথা প্রকাশ্যে আসে ২০০০ সালে। অনেক তিক্ততার মধ্যে ২০০২ সালে তাদের সেই সম্পর্ক ভেঙে যায়। এরপরই বিবেক ওবেরয়ের সঙ্গে ঐশ্বরিয়ার সম্পর্কে জড়নোর খবর মেলে। যদিও এই সম্পর্কের কথা ঐশ্বরিয়া নিজে কখনো স্বীকার করেননি। ২০০৭ সালে অভিষেক বচ্চনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ঐশ্বরিয়া রাই বচ্চন।

এদিকে আগামী ২৪ মে মুক্তি পাবে বিবেক ওবেরয় অভিনীত ‘পি এম নরেন্দ্র মোদি' শিরোনামের বায়োপিক। সেখানে তিনি মোদির ভূমিকায় অভিনয় করেছেন। তার আগে এরকম একটা মিম পোস্ট করে ট্রোল হওয়াটা সত্যিই অপ্রত্যাশিত মনে করছেন অনেক বলিউড তারকাই।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

প্রিয় বিনোদন/আশরাফ