মঙ্গলবার বিচারাধীন মামলার সংবাদ প্রকাশের বিষয়ে সুপ্রিম কোর্ট নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে। ফাইল ছবি

আদালতের সংবাদ প্রচার নিয়ে সুপ্রিম কোর্টের নতুন বিজ্ঞপ্তি

নতুন বিজ্ঞপ্তিটি বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট সবসময় সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী। আদালতের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুণ্ন হয় এবং বিচারকাজ প্রভাবিত হয়- এমন সংবাদ পরিবেশন ও প্রচার প্রত্যাশিত নয়।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১৮:০৬ আপডেট: ২১ মে ২০১৯, ১৮:০৬
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১৮:০৬ আপডেট: ২১ মে ২০১৯, ১৮:০৬


মঙ্গলবার বিচারাধীন মামলার সংবাদ প্রকাশের বিষয়ে সুপ্রিম কোর্ট নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে। ফাইল ছবি

(প্রিয়.কম) আদালতের সংবাদ প্রচার নিয়ে নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

২১ মে, মঙ্গলবার বিচারাধীন মামলার সংবাদ প্রকাশের বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড.জাকির হোসেন এ বিজ্ঞপ্তি দেন।

এতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট সবসময় সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী। আদালতের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুণ্ন হয় এবং বিচারকাজ প্রভাবিত হয়- এমন সংবাদ পরিবেশন ও প্রচার প্রত্যাশিত নয়। এ অবস্থায় গত ১৬ মে জারি করা ২৪৭/২০১৯ নম্বর বিজ্ঞপ্তিটি স্পষ্ট করা হলো এবং বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হলো।

বিজ্ঞপ্তিটি নিচে দেওয়া হলো...

এর আগে, গত বৃহস্পতিবার বিকেলে আদালতে বিচারাধীন মামলার বিষয়ে রিপোর্ট প্রচার ও প্রকাশ করা থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে সুপ্রিমকোর্ট প্রশাসন একটি বিজ্ঞপ্তি জারি করে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর স্বাক্ষরে বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো ইলেক্ট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়া বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করছে, যা অনভিপ্রেত।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...