গাড়িতে গোবরের প্রলেপ। ছবি: সংগৃহীত

গরম থেকে বাঁচতে গাড়িতে গোবরের প্রলেপ!

গাড়ির এসিতেও কাজ হচ্ছে না। আর তাই নিজের এসি গাড়ির চারপাশটা গোবরের প্রলেপ দিয়ে ঢেকে ফেলেছেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ মে ২০১৯, ২০:১৩ আপডেট: ২১ মে ২০১৯, ২০:১৩
প্রকাশিত: ২১ মে ২০১৯, ২০:১৩ আপডেট: ২১ মে ২০১৯, ২০:১৩


গাড়িতে গোবরের প্রলেপ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বৈশাখের কাঠফাটা রোদে বাইরে বের হওয়া দায়। মাথার ওপর কড়া রোদের তেজ। পিচঢালা সড়কও যেন গলে যায় এই রোদের তাপে। তীব্র গরমেও মানুষকে কাজে যেতে হচ্ছে, করতে হচ্ছে নিয়মিত কাজ। কিন্তু গরম থেকে রেহাই পেতে এবার অভিনব এক পন্থা অবলম্বন করেছেন ভারতের আহমেদাবাদের এক যুবক। কী সেই অভিনব কাজ?

সেই যুবকের নাম সেজাল শাহ। তার রয়েছে এসি গাড়ি। কিন্তু এসি গাড়িতেও হচ্ছে না। যেন রোদের তীব্রতা গাড়ির ভেতরে ঢুকছে সবকিছু ভেদ করে। আর তাই প্রতিহত করতেই অভিনব পন্থা অবলম্বন করছেন সেজাল। নিজের সেই এসি গাড়ির চারপাশটা গোবরের প্রলেপ দিয়ে ঢেকে ফেলেছেন।

আর গোবরে ঢাকা গাড়ির ছবিটি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল।

কয়েকদিন আগে সামাজিকমাধ্যমে ওই গাড়ির ছবি পোস্ট করেন রূপেশ গৌরাঙ্গ দাস নামে এক যুবক। সেই ছবিতে দেখা যায়, গোবরের প্রলেপে ঢাকা একটি বিলাসবহুল গাড়ি। নিজের পোস্টে রূপেশ লিখেছেন, ‘গোবরের সর্বশ্রেষ্ঠ ব্যবহার।’

আহমেদাবাদের বর্তমান তাপমাত্রা প্রায় ৪৫ ডিগ্রি। তাই এই পদ্ধতি অবলম্বন করেছেন সেজাল শাহ। ছবিটি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তেই কীভাবে এই কাজটি করা হয়েছে, তা জানতে আগ্রহ প্রকাশ করেন অনেকেই। কেউ আবার জিজ্ঞেস করেছেন, গোবরের কটি স্তর গাড়ি ঠান্ডা রাখতে সক্ষম? ইতোমধ্যেই এই গাড়িটির ছবি ভাইরাল হয়ে পড়েছে।