আসিফ আলী ও যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় তার মেয়ে ফাতিমা। ছবি: সংগৃহীত

মেয়ের মৃত্যুতে পাকিস্তানি ক্রিকেটারের আবেগঘন স্ট্যাটাস

মেয়ের এই মৃত্যুকে জীবনের কঠিনতম মুহূর্ত বলে উল্লেখ করেছেন আসিফ আলী।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ মে ২০১৯, ২২:১৪ আপডেট: ২১ মে ২০১৯, ২২:১৪
প্রকাশিত: ২১ মে ২০১৯, ২২:১৪ আপডেট: ২১ মে ২০১৯, ২২:১৪


আসিফ আলী ও যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় তার মেয়ে ফাতিমা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বেশ কিছুদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই করছিল আসিফ আলীর একমাত্র মেয়ে ফাতিমা। যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসা চলছিল দুই বছর বয়সী ফাতিমার। অসুস্থ মেয়েকে হাসপাতালে রেখেই ইংল্যান্ডে খেলতে যান আসিফ আলী। সেখানে বসেই মেয়ের মৃত্যুর খবর পান পাকিস্তানি এই ক্রিকেটার।

গত ১৯ মে মারা যায় আসিফ আলীর মেয়ে। এদিন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে ব্যাট হাতে লড়াই করছিলেন তিনি। এই ম্যাচে ২২ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরার পরই মেয়ের মৃত্যুর সংবাদ পান ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

মেয়ের এই মৃত্যুকে জীবনের কঠিনতম মুহূর্ত বলে উল্লেখ করেছেন আসিফ আলী। এমন সময় পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। এ সময় মেয়ের জন্য ভক্ত-সমর্থকদের দোয়া করার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের তারকা এই ক্রিকেটার।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে আসিফ আলী লেখেন, ‘আমার মেয়ে আল্লাহর কাছে চলে গেছে। নামাজ পড়ে তার জন্য সবাই দোয়া করবেন। আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন। আমার এই কঠিন মুহূর্তে পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।’

আসিফ আলীর মেয়ের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পাকিস্তানের ক্রিকেট অঙ্গনে। এ ঘটনায় ইতোমধ্যেই শোক প্রকাশ করেছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও দেশটির বতর্মান প্রধানমন্ত্রী ইমরান খান। এ ছাড়া পাকিস্তানের অনেক তারকা ক্রিকেটারও সতীর্থের মেয়ের মৃত্যুতে শোক জানিয়েছেন।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) আসিফ আলীর দল ইসলামাবাদ ইউনাইটেডও ফাতিমার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘আসিফের মেয়ের মৃত্যুতে শোকাহত ইসালামাবাদ পরিবার। তার পরিবারের প্রতি আমাদের দোয়া রইল। এ রকম পরিস্থিতিতেও ক্রিকেটকে ভালোবেসে খেলে যাওয়ায় অসীম শক্তি ও সাহসের পরিচয় দিয়েছেন আসিফ আলী। তিনি আমাদের অনুপ্রেরণা।’