ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচের ফাইল ছবি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ, নিরাপত্তায় সশস্ত্র বাহিনী

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটিকে ঘিরে ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীদের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করছে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ মে ২০১৯, ১৭:১৩ আপডেট: ২৩ মে ২০১৯, ১৭:১৩
প্রকাশিত: ২৩ মে ২০১৯, ১৭:১৩ আপডেট: ২৩ মে ২০১৯, ১৭:১৩


ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচের ফাইল ছবি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পুলওয়ামার ভয়াবহ জঙ্গি হামলার পর আবার উত্তপ্ত হয়ে ওঠে ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। দুই দেশের রাজনৈতিক উত্তাপ ছড়িয়ে পড়ে ক্রিকেটেও। এর জের ধরে ভারতে বন্ধ করে দেওয়া হয় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার।

কেবল তা-ই নয়; বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে বয়কটের কথা ভেবেছিল ভারত। এ জন্য ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচ না খেলার দাবিও ক্রমে জোরালো হচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই দাবি থেকে সরে এসেছে ভারত। আগামী ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বিরাট কোহলির দল।

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটিকে ঘিরে ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীদের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করছে। এ জন্য আগে থেকে সতর্ক অবস্থায় রয়েছে ব্রিটিশ সরকার। এরই ধারাবাহিকতায় পাকিস্তান-ভারত ম্যাচের নিরাপত্তায় সশস্ত্র বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে একাধিক ইংলিশ সংবাদমাধ্যম।

ওল্ড ট্র্যাফোর্ডের দর্শক ধারণক্ষমতা মাত্র ২৫ হাজার। কিন্তু ভারত-পাকিস্তানের ম্যাচটি স্টেডিয়ামে থেকে দেখার জন্য প্রায় পাঁচ লাখ ক্রিকেটপ্রেমী টিকেটের আবেদন করেছেন।

ব্রিটিশ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বাড়তি লোকের চাপ এড়াতে সেনা মোতায়েন সত্ত্বেও স্টেডিয়ামের আশপাশে লোকজনের চলাফেরা নজরদারি করা হবে। এ জন্য ম্যানচেস্টারে বসবাসরত ভারত-পাকিস্তানি সম্প্রদায়ের ভেরিফিকেশন সম্পূর্ণ করেছে ব্রিটিশ পুলিশ।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...