‘মিট দ্য ক্যাপটেনস’ অনুষ্ঠানে মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

সুযোগ থাকলে কোহলিকে দলে চাইতেন মাশরাফি

অন্যান্য অধিনায়কের মতো মাশরাফি বিন মুর্তজাকে উদ্দেশ্য করেও বেশ কিছু প্রশ্ন করা হয়। আয়েশ করেই সব প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ অধিনায়ক।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ মে ২০১৯, ১৪:৩০ আপডেট: ২৪ মে ২০১৯, ১৪:৩০
প্রকাশিত: ২৪ মে ২০১৯, ১৪:৩০ আপডেট: ২৪ মে ২০১৯, ১৪:৩০


‘মিট দ্য ক্যাপটেনস’ অনুষ্ঠানে মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আর মাত্র ছয় দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসরের। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যেই ইংল্যান্ডে পৌঁছেছে টুর্নামেন্টের এবারের আসরে অংশগ্রহণকারী দলগুলো।

ইংল্যান্ডে পৌঁছেই বেশ ব্যস্ত সময় পার করতে হচ্ছে ১০ দলের অধিনায়ককে। এরই মধ্যে তাদেরকে অংশ নিতে হয়েছে ১০ দলের অধিনায়ককে নিয়ে অনুষ্ঠিত ‘মিট দ্য ক্যাপটেনস’ অনুষ্ঠান। গত ২৩ মে লন্ডনের দ্য ফিল্ম শেডে অনুষ্ঠিত আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে উপস্থাপক ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা। কেবল তাই নয়, বিশ্বকাপ নিয়েও হালকা মেজাজে চলে আলোচনা।

অন্যান্য অধিনায়কের মতো মাশরাফি বিন মুর্তজাকে উদ্দেশ্য করেও বেশ কিছু প্রশ্ন করা হয়। আয়েশ করেই সব প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ অধিনায়ক। জানান বিশ্বকাপ নিয়ে নিজের ভাবনার কথা। এক পর্যায়ে ১০ অধিনায়ককে উদ্দেশ করে এক সাংবাদিক জানতে চান, অন্য দল থেকে একজনকে নিজের দলে নেওয়ার সুযোগ থাকলে কাকে বেছে নিতেন তারা?

এমন প্রশ্নের জবাবে মাশরাফি জানিয়েছেন বিরাট কোহলির কথা। পাশের সোফায় বসা ভারতীয় অধিনায়কের দিকে নির্দেশ করে মাশরাফি বলেন, ‘সুযোগ পেলে আমি বিরাট কোহলিকেই দলে নিতাম।’

একই প্রশ্নের উত্তর দিতে কিছুটা ভাবনায় পড়ে যান কোহলি। ভারতীয় অধিনায়ক বলেন, ‘খুব কঠিন প্রশ্ন। আমরা এমনিতেই শক্তিশালী দল। আমি এবিডি ভিলিয়ার্সকে নিতাম, কিন্তু সে তো অবসর নিয়ে নিয়েছে। তাই আমি ফাফকে (ডু প্লেসি) আমার দলে নিতাম।’

এই প্রশ্নের জাবাবে লম্বা তালিকা দিয়েছেন ফাফ ডু প্লেসি। তার পছন্দ ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ, আফগানিস্তানের স্পিনার রশিদ খান, অসি পেসার প্যাট কামিন্স। এখানেই শেষ নয়। কোহলিকে চাইবেন কি না জানতে চাইলে ডু প্লেসি বলেন, ‘বিরাট আমার ব্যাটিং তালিকায় আছে।’

ইয়ন মরগ্যান জানিয়েছেন, তার দলে কোনো পরিবর্তনই আনতে চান না তিনি। তবে সুযোগ থাকলে রিকি পন্টিংকে কোচ হিসেবে চাইতেন। অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদাকে নিজের দলে চাওয়ার কথা জানান।

শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ও নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসও স্পষ্ট উত্তর দিয়েছেন। করুনারত্নের পছন্দ ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে। এ ছাড়া আফগান স্পিনার রশিদ খানকে নিজ দলে চাইতেল বলে জানিয়েছেন উইলিয়ামসন।

সরফরাজ আহমেদ উত্তর সেরেছেন এক কথায়। পাকিস্তান অধিনায়ক জানিয়েছেন জস বাটলারকে নিজের দলে চাইতেন তিনি। উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার ও আফগানিস্তান অধিনায়ক গুলবদিন নাইব পেঁচিয়ে প্রশ্নটা এড়িয়ে গেছেন।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...