মাঠেই জুমার নামাজ আদায় করছেন বাংলাদেশি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

মাহমুদউল্লাহ ইমাম: মাঠেই টাইগারদের জুমা’র নামাজ আদায়

ক্রিকেট সমর্থকরা প্রশংসায় ভাসাচ্ছেন টাইগারদের। কেউ কেউ ছবিটিকে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ছবি বলে মন্তব্য করেছেন।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ০৯:১০ আপডেট: ২৫ মে ২০১৯, ০৯:১০
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ০৯:১০ আপডেট: ২৫ মে ২০১৯, ০৯:১০


মাঠেই জুমার নামাজ আদায় করছেন বাংলাদেশি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) লেস্টারে প্রস্তুতি শেষে বাংলাদেশ এখন কার্ডিফে। ভারত এবং পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে এখানেই অনুশীলন পর্ব সারছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ২৪ মে, শুক্রবার ছিল পবিত্র জুমার দিন। অনুশীলনের ফাঁকে মাঠেই জুমার নামাজ আদায় করেন বাংলাদেশ দলের মুসলিম ক্রিকেটাররা। আর নামাজে ইমামতি করেন মাহমুদউল্লাহ রিয়াদ

ক্রিকেটারদের নামাজরত অবস্থার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেছেন দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। যে ছবিতে মিরাজ লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। আমরা মাঠে জুমার নামাজ আদায় করলাম।’

ছবিটি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। ছড়াচ্ছে মুগ্ধতা। ক্রিকেট সমর্থকরা প্রশংসায় ভাসাচ্ছেন টাইগারদের। কেউ কেউ ছবিটিকে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ছবি বলে মন্তব্য করেছেন।

এর আগে জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতার অনুষ্ঠানে মাশরাফি বিন মুর্তজা জানিয়েছিলেন, বিদেশ সফরে তারা জামাতে নামাজ পড়ে থাকেন। আর সেখানে ইমামের দায়িত্ব পালন করে থাকেন মুশফিকুর রহিম অথবা মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপকে সামনে রেখে চলমান অনুশীলন পর্বে যেন সেই কথাই আবার প্রমাণ হলো।

৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে ২জুন। তার আগে পাকিস্তান ও ভারতের বিপক্ষে ২৬ ও ২৮ মে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

প্রিয় খেলা/রুহুল