মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

মাশরাফির নির্দেশে সরাসরি ধান ক্রয়, উৎফুল্ল কৃষকরা (ভিডিও)

কৃষকদের দাবি, সরকারিভাবে ধান ক্রয়ের এই প্রক্রিয়া যেন ভবিষ্যতেও অব্যাহত থাকে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১১:৫৭ আপডেট: ২৫ মে ২০১৯, ১১:৫৭
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১১:৫৭ আপডেট: ২৫ মে ২০১৯, ১১:৫৭


মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের পরদিনই দেশে ফেরেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দেশে ফিরেই এলাকার খবর নেন নড়াইল-২ আসনের এই সংসদ সদস্য।

এ সময় তিনি জানতে পারেন ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে কৃষকরা। এমনকি ধান বিক্রি করে তাদের উৎপাদন খরচ পর্যন্ত উঠছে না। যেখানে সরকার এক মণ ধান কিনছেন এক হাজার ৪০ টাকা দরে, সেখানে নড়াইলের বিভিন্ন হাটে-বাজারে এক মণ ধান বিক্রি হচ্ছিল ৬০০ থেকে ৭০০ টাকা দরে।

বিষয়টি জানার পরই গেল রবিবার রাত ১০টার দিকে নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করেন মাশরাফি। ফোনে জেলা প্রশাসককে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করতে বলেন। কেবল তাই নয়, সরকারিভাবে ধান কেনার ক্ষেত্রে কৃষকরা যাতে বঞ্চিত ও হয়রানির শিকার না হন, এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও পরামর্শ দেন মাশরাফি।

মাশরাফির পরামর্শে ও জেলা প্রশাসকের উদ্যোগে ইতোমধ্যেই কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করার প্রক্রিয়া শুরু হয়েছে। এদিকে ধানের ন্যায্য মূল্য পেয়ে বেজায় খুশি নড়াইলের কৃষকরা। এ সময় শুকরিয়া আদায় করার পাশাপাশি তারা জানান, প্রথমবারের মতো সরকারিভাবে ধান বিক্রি করতে পারার অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। কৃষকদের দাবি, সরকারিভাবে ধান ক্রয়ের এই প্রক্রিয়া যেন ভবিষ্যতেও অব্যাহত থাকে।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...