শাহেনশান আফ্রিদিকে বোলিং মার্কে ফিরে যেতে ইশারা করছেন হযরতউল্লাহ জাজাই। ছবি: সংগৃহীত

আফ্রিদি-জাজাইয়ের উত্তেজনা ছড়ানো মুহূর্তটি দেখুন ভিডিওতে

একটি ওয়াইড ও পাঁচটি চারের মারে ওই ওভার থেকে আফগানদের স্কোরকার্ডে জমা হয় ২১ রান। প্রস্তুতি ম্যাচে রীতিমত উত্তেজনা ছড়ায় ওভারটি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১৩:৩৬ আপডেট: ২৫ মে ২০১৯, ১৩:৩৭
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১৩:৩৬ আপডেট: ২৫ মে ২০১৯, ১৩:৩৭


শাহেনশান আফ্রিদিকে বোলিং মার্কে ফিরে যেতে ইশারা করছেন হযরতউল্লাহ জাজাই। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বিশ্বকাপের মূল লড়াইয়ে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও আফগানিস্তান। পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ২৬২ রানের লক্ষ্যে তখন চতুর্থ ওভারে ব্যাট করছিল আফগানিস্তান। বোলিং আক্রমণে ছিল শাহেন শাহ আফ্রিদি| আর ব্যাটিংয়ে ছিলেন হযরতউল্লাহ জাজাই। বাঁহাতি এই পাকিস্তানি পেসারের প্রথম তিন বলেই চার হাঁকান জাজাই।

চতুর্থ বলটি ব্যাটে লাগাতে পারেননি। এ সময় আফ্রিদি এগিয়ে এসে মুখে কিছু বলতে থাকেন জাজাইকে। জবাবে আফগান ওপেনার আফ্রিদিকে বোলিং মার্কে ফিরে যেতে ইশারা করেন। এ সময় উত্তেজিত দেখা যায় দুজনকেই। ধারাভাষ্য কক্ষে ছিলেন তখন মাইকেল ক্লার্ক ও সাইমন ডুল। জাজাই-আফ্রিদির কাণ্ড দেখে হেসে ফেলেন ক্লার্ক। ডুল অবশ্য বলে ওঠেন, ‘আই লাভ ইট।’

মানসিক চাপেই কিনা পরের বলটি বাউন্সার দেন; যা ওয়াইডের সংকেত দেন আম্পায়ার। তবে আফ্রিদির করা ওই ওভারের শেষ দুই বলে আবারও চার হাঁকান জাজাই। একটি ওয়াইড ও পাঁচটি চারের মারে ওই ওভার থেকে আফগানদের স্কোরকার্ডে জমা হয় ২১ রান। প্রস্তুতি ম্যাচে রীতিমত উত্তেজনা ছড়ায় আফ্রিদির করা ওই ওভারটি।

ভিডিওতে দেখুন আফ্রিদি-জাজাইয়ের উত্তেজনাকর ওই মুহূর্তটি-

ম্যাচ শেষ হতেই ওভারটির ভিডিও ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। আফগান তরুণ ব্যাটসম্যানের এমন আগ্রাসী আচরণের প্রশংসায় মাতে ক্রিকেট বিশ্ব। প্রস্তুতি ম্যাচটিতে অবশ্য ৩ উইকেটে জয় পায় আফগানিস্তানই। সমর্থকদের ভাষ্য, শুরুতেই জাজাই এমন আগ্রাসী ব্যাটিং উপহার দিতে পারলে বিশ্বকাপের মূল পর্বেও ভালো কিছুই করবে আফগানিস্তান।

পুরো ওভারটি দেখুন এখানে-

প্রিয় খেলা/রুহুল