ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার মা হিরাবেন। ফাইল ছবি

মায়ের আশীর্বাদ নিতে গুজরাট যাবেন মোদি

একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারও ভারতের ক্ষমতায় এসেছে মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট এনডিএ।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১৩:৫২ আপডেট: ২৫ মে ২০১৯, ১৩:৫২
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১৩:৫২ আপডেট: ২৫ মে ২০১৯, ১৩:৫২


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার মা হিরাবেন। ফাইল ছবি

(প্রিয়.কম) বড় কোনো পরীক্ষার আগে মোদি নিয়মিত মায়ের আশীর্বাদ নেন। গত ২৩ মে আহমেদাবাদে ভোট দেন মোদি। তার আগে তিনি মায়ের সঙ্গে ২০ মিনিট সময় কাটান বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। নরেন্দ্র মোদির ভাই পঙ্কজ মোদির পরিবারের সঙ্গে গুজরাটেই থাকেন তার মা।

সেই ধারাবাহিকতায় এবার ভারতের জাতীয় নির্বাচনে বাঁধভাঙা জয়ের পর মায়ের আশীর্বাদ নিতে গুজরাট যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইটে মোদি নিজেই আগামীকাল রবিবার সন্ধ্যায় তার মা হিরাবেনের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা জানান।

এক মাসের বেশি সময় ধরে সাত দফায় ভোট গ্রহণের পর গত বৃহস্পতিবার ভারতের জাতীয় নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

২৫ মে, শনিবার সকালের ওই টুইটে নরেন্দ্র মোদি লেখেন, ‘মায়ের আশীর্বাদ নিতে আগামীকাল সন্ধ্যায় গুজরাট যাচ্ছি। পরশুদিন সকালে আমি কাশি যাব। পবিত্র ওই ভূমির মানুষজন আমার ওপর আস্থা রাখায় আমি তাদের ধন্যবাদ দিতে চাই।’

একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারও ভারতের ক্ষমতায় এসেছে মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট এনডিএ। পূর্বাভাস এবং প্রত্যাশার চেয়েও বেশি আসন পেয়েছে বিজেপি। মোদির কারিশমাতেই বিজেপি এই বাজিমাত করেছে। বিজেপি একাই পেয়েছে ৩০৩টি আসন, এনডিএ জোটের আসন সাড়ে তিনশ ছাড়িয়ে যেতে পারে।

ভারতের পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে তামিলনাড়ুর একটি বাদে সবকটি আসনে এবার নির্বাচন হয়েছে। কোনো দল বা জোট কমপক্ষে ২৭২টি আসন পেলেই সরকার গঠন করতে পারবে।

প্রিয় সংবাদ/প্রান্তিক/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...