প্রতীকী ছবি

ডাক-টেলিযোগাযোগ বিভাগে দেড় মাসে ৬৯ কর্মকর্তার বিদেশ ভ্রমণের রেকর্ড

দেখা গেছে, দেড় মাসের মধ্যে বিশাল সংখ্যক কর্মকর্তার বিদেশ সফর ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জন্য এক নতুন রেকর্ড।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১৮:১৭ আপডেট: ২৫ মে ২০১৯, ১৮:১৭
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১৮:১৭ আপডেট: ২৫ মে ২০১৯, ১৮:১৭


প্রতীকী ছবি

(প্রিয়.কম) শিক্ষা সফর, সাইট বা কারখানা পরিদর্শন এবং বিভিন্ন অধিবেশনে যোগদানের জন্য ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীনস্ত সংস্থাগুলোর ৬৯ কর্মকর্তার বিদেশ সফরের প্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে।

চলতি মে মাস থেকে জুনের মাঝামাঝি সময় পর্যন্ত আলাদা আলাদা ভাগে বিভক্ত হয়ে এসব কর্মকর্তাকে সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, পোল্যান্ড, ফিনল্যান্ড, মালয়েশিয়া এবং যুক্তরাষ্ট্র ভ্রমণের জন্য ডাক ও টেলিযোগাযোগ বিভাগ সম্প্রতি পৃথক পৃথক আদেশ জারি করে।

দেখা গেছে, দেড় মাসের মধ্যে বিশাল সংখ্যক কর্মকর্তার বিদেশ সফর ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জন্য এক নতুন রেকর্ড।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্ম সচিব (প্রশাসন) ইসমত আরা জাহানের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল ইন্দোনেশিয়ায় ইনফরমেশন ও কমিউনিকেশন্স সিস্টেমবিষয়ক একটি সেশনে যোগ দিতে গত ২২ মে থেকে ইন্দোনেশিয়ায় রয়েছে। প্রতিনিধি দলের অপর দুজন হলেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবের একান্ত সচিব মো. আমিনুল হক এবং সিনিয়র সহকারী সচিব তাছলিমা খাতুন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো. আজিজুল ইসলামের নেতৃত্বে অপর একটি প্রতিনিধি দল ইনোভেশনবিষয়ক শিক্ষা সফরে মালয়েশিয়া যাচ্ছেন। একই উদ্দেশ্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উপসচিব মো. আবদুল হান্নানের নেতৃত্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সাত জন, বিটিআরটি, টেলিযোগাযোগ অধিদফতর, বিটিসিএল, টেলিটক, বিএসসিসিএল, বিসিএসএল এবং টেশিসসহ মোট ২৭ জন কর্মকর্তা ঈদ উদযাপন শেষে মালয়েশিয়া সফর করবেন।

এ ছাড়া মালয়েশিয়ায় ইনোভেশনবিষয়ক শিক্ষা সফরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন ২২ সদস্যের অপর একটি প্রতিনিধি দল ২০ মে থেকে মালয়েশিয়া সফরে রয়েছে।

জুনের দ্বিতীয় সপ্তাহে কারখানা পরিদর্শনে টেলিটকের ছয় সদস্যের একটি দল ফিনল্যান্ড ও পোল্যান্ডে সাইট পরিদর্শন, টেলিকম অধিদফতরের পাঁচ সদস্যের দল সিঙ্গাপুর সফর এবং আন্তর্জাতিক টেলিকম সপ্তাহে যোগ দিতে বিটিসিএলের তিন সদস্যের একটি দলের আমেরিকা সফর সূচি চূড়ান্ত করা হয়েছে।

এ ছাড়া সম্প্রতি থাইল্যান্ডে অনুষ্ঠিত ইউপিইউ আঞ্চলিক সম্মেলন শেষে দুই সদস্যের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের একটি প্রতিনিধি দল দেশে ফিরেছেন।

ঈদ সময়ে এত সংখ্যক কর্মকর্তার বিদেশ ভ্রমণের বিষয়ে কথা বলতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাসের সঙ্গে একাধিকবার যোগাযোগ করে প্রিয়.কম। তবে তিনি ফোন রিসিভ করেননি।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...