তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব

সবমিলিয়ে ৫ ব্যাটসম্যান, ২ অলরাউন্ডার, ১ স্পিনার ও ৩ পেসার নিয়ে একাদশ সাজিয়েছেন তামিম।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ মে ২০১৯, ১২:০৩ আপডেট: ২৭ মে ২০১৯, ১২:০৩
প্রকাশিত: ২৭ মে ২০১৯, ১২:০৩ আপডেট: ২৭ মে ২০১৯, ১২:০৩


তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে সাবেক ও বর্তমান তারকা খেলোয়াড়রা বেছে নিচ্ছেন নিজেদের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ। এই তালিকায় রয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালও।

ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিক ইনফোর পক্ষ থেকে নিজের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ বাছাই করতে বলা হলে তামিম সে দলে রেখেছেন প্রিয় বন্ধু সাকিব আল হাসানকেও। বাংলাদেশের তারকা ওপেনারের এই একাদশে একমাত্র বাংলাদেশি সাকিবই।

তামিমের বাছাই করা একাদশে ভারতীয় ক্রিকেটার রয়েছেন চারজন, পাকিস্তান ও অস্ট্রেলিয়া থেকে দুইজন। এ ছাড়া শ্রীলঙ্কা বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা থেকে বেছে নিয়েছেন একজন করে। অধিনায়ক হিসেবে বাঁহাতি এই ওপেনার বেছে নিয়েছেন ভারতের হয়ে ২০১১ সালে বিশ্বকাপ জেতা মহেন্দ্র সিং ধোনিকে।

ওপেনার হিসেবে তামিমের পছন্দ বীরেন্দর শেবাগ ও শচিন টেন্ডুলকার। টপ অর্ডারের দুই ও তিন নম্বর পজিশনে তামিম বেছে নিয়েছেন বিরাট কোহলি ও রিকি পন্টিংকে। এই একাদশে দুজন অলরাউন্ডার রেখেছেন তিনি। একজন বন্ধু ও সতীর্থ সাকিব এবং অন্যজন জ্যাক ক্যালিস।

বোলিং আক্রমণে তামিম বেছে নিয়েছেন গ্লে ম্যাকগ্রা, ওয়াসিম আকরাম ও শোয়েব আখতারকে। স্পিন আক্রমণের মূল কাণ্ডারি হিসেবে তার পছন্দ মুত্তিয়া মুরালিধরণ।

সবমিলিয়ে সবমিলিয়ে ৫ ব্যাটসম্যান, ২ অলরাউন্ডার, ১ স্পিনার ও ৩ পেসার নিয়ে একাদশ সাজিয়েছেন তামিম।

তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ।

তামিমের চোখে সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ:

শচিন টেন্ডুলকার (ভারত), বীরেন্দর শেবাগ (ভারত), বিরাট কোহলি (ভারত), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, ভারত), ওয়াসিম আকরাম (পাকিস্তান), শোয়েব আখতার (পাকিস্তান), গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া) এবং মুত্তিয়া মুরালিধরণ (শ্রীলঙ্কা)।

প্রিয় খেলা/রুহুল