সমর্থকদের দুয়ো দেওয়ার ব্যাপারটি বুঝতে পেরে এগিয়ে আসেন কোহলি। ছবি: সংগৃহীত

স্মিথের কাছে ক্ষমা চাইলেন কোহলি, ভিডিও ভাইরাল

ভক্তদের রুখতে ভিন্ন এক নজির স্থাপন করেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ জুন ২০১৯, ১৬:৩৭ আপডেট: ১০ জুন ২০১৯, ১৬:৩৭
প্রকাশিত: ১০ জুন ২০১৯, ১৬:৩৭ আপডেট: ১০ জুন ২০১৯, ১৬:৩৭


সমর্থকদের দুয়ো দেওয়ার ব্যাপারটি বুঝতে পেরে এগিয়ে আসেন কোহলি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বল টেম্পারিং কাণ্ডে জড়ানোর পর বেশ কয়েকবার দর্শকদের দুয়োর শিকার হয়েছেন স্টিভেন স্মিথ। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সর্বশেষ ম্যাচেও এর ব্যতিক্রম হয়নি। ভারতের বিপক্ষে ফিল্ডিং করার সময় ভারতীয় সমর্থকদের দুয়োর শিকার হন তিনি। কিন্তু ভক্তদের রুখতে ভিন্ন নজির স্থাপন করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। দুয়ো থামিয়ে করতালিতে স্মিথকে উৎসাহ দেওয়ার ইঙ্গিত দেন ডানহাতি এই ব্যাটসম্যান।

এখানেই শেষ নয়; নিজ দেশের সমর্থকদের এমন কাণ্ডে স্মিথের কাছে ক্ষমা চেয়ে নেওয়ার কথা জানিয়েছেন কোহলি। ম্যাচ শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন তিনি।

রবিবার বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে ভারতের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া। এদিন ভারত ব্যাট করার সময় স্মিথকে দুয়ো দিতে শুরু করেন ভারতীয় সমর্থকরা। দীর্ঘ এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক যখন সাইডলাইনে ফিল্ডিং করছিলেন তখন তাকে ‘প্রতারক’ ‘প্রতারক’ বলে স্লেজিং করছিলেন ভারতীয় সমর্থকরা।

ব্যাপারটি বুঝতে পেরে এগিয়ে আসেন কোহলি। মাঠেই ভারতীয় অধিনায়ক জানিয়ে দেন, নিজ দেশের সমর্থকদের এই উগ্র আচরণ ভালো লাগেনি । মাঠেই সমর্থকদের উগ্র আচরণের প্রতিবাদ জানান কোহলি। স্মিথের জন্য দর্শকদের প্রতি হাততালি দেওয়ার অনুরোধ জানান ভারতীয় অধিনায়ক।

ম্যাচ শেষে সমর্থকদের হয়ে স্মিথের কাছে ক্ষমা চান কোহলি। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে কোহলি বলেন, ‘কী ঘটেছিল সেটা তো অনেক আগের। তারা এখন খেলায় ফিরেছে। মাঠে সর্বোচ্চটাও দিচ্ছে। তবে এভাবে কাউকে হেয় করাটা মোটেও ঠিক না।’

স্মিথের প্রতি সমর্থকদের এমন আচরণে ব্যথিত হয়েছেন কোহলি নিজেও। ভবিষ্যতে সমর্থকদের এমন আচরণ না করার জন্য অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘আমি চাই না সমর্থক হিসেবে ভারতীয়রা কোনো খারাপ দৃষ্টান্ত স্থাপন করুক। দুয়ো পাওয়ার মতো কিছুই করেনি স্মিথ। আমার কাছে ব্যাপারটা খুব খারাপ লেগেছে। আমার সঙ্গে এমন ঘটলে সেটা আমাকেও পোড়াবে। সমর্থকদের পক্ষ থেকে আমি তার (স্মিথ) কাছে ক্ষমা চাচ্ছি।’

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

‘জিদান ফালতু লোক’

প্রিয় ১ ঘণ্টা, ১৩ মিনিট আগে

loading ...