এবারের বল টেম্পারিং কাণ্ডে নাম জড়িয়েছে অজি স্পিনার অ্যাডাম জাম্পার। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ মঞ্চে অজি স্পিনারের বল বিকৃতির চেষ্টা! (ভিডিও)

আবারও বল টেম্পারিং কাণ্ডে জড়িয়েছে অস্ট্রেলিয়ার নাম, সেটাও বিশ্বকাপের মতো মহাগুরুত্বপূর্ণ টুর্নামেন্টে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ জুন ২০১৯, ১৭:৩৯ আপডেট: ১০ জুন ২০১৯, ১৭:৩৯
প্রকাশিত: ১০ জুন ২০১৯, ১৭:৩৯ আপডেট: ১০ জুন ২০১৯, ১৭:৩৯


এবারের বল টেম্পারিং কাণ্ডে নাম জড়িয়েছে অজি স্পিনার অ্যাডাম জাম্পার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বল টেম্পারিংয়ে জড়ানোর দায়ে এখনো মাসুল দিয়ে যাচ্ছেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেও সমর্থকদের দুয়োর শিকার হচ্ছেন অস্ট্রেলিয়ার এই দুই তারকা ক্রিকেটার। এরই মধ্যে আবারও বল টেম্পারিং কাণ্ডে জড়িয়েছে অস্ট্রেলিয়ার নাম, সেটাও বিশ্বকাপের মতো মহাগুরুত্বপূর্ণ টুর্নামেন্টে। এবারের বল টেম্পারিং কাণ্ডে নাম জড়িয়েছে অজি স্পিনার অ্যাডাম জাম্পার।

রবিবার বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে ভারতের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া। ম্যাচ শেষ হওয়ার আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। সেই ভিডিওটি ঘিরে তৈরি হয়েছে ব্যাপক চাঞ্চল্য।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, বল করার আগে বারবার ট্রাউজারের পকেটে হাত ঢোকাচ্ছেন জাম্পা। পকেটে হাত ঢুকিয়ে কিছু একটা খুঁজতে দেখা যায় এই অজি স্পিনারকে। সে হাত আবার মুখেও নিতে দেখা যায় তাকে। এরপর সেই হাত দিয়ে বল ঘষেন তরুণ এই লেগ স্পিনার।

ভিডিও ছাড়াও ফেসবুক, টুইটারে ছড়িয়ে পড়েছে একাধিক ছবি। ছবি: সংগৃহীত

ভিডিও ছাড়াও ফেসবুক, টুইটারে ছড়িয়ে পড়েছে একাধিক ছবি। যেখানে দেখা গেছে, হাতের মধ্যে কিছু একটা লুকিয়ে রেখে বোলিং করছেন জাম্পা। নেটিজেনদের অভিযোগ, পকেটে হাত ঢুকিয়ে কিছু একটা বের করে বল বিকৃতি করেছেন জাম্পা।

আনুষ্ঠানিকভাবে কোনো পক্ষ থেকে করা না হলেও জাম্পার ওই বিতর্কিত কাণ্ডের বিষয়ে প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছিল অ্যারন ফিঞ্চের কাছে। তবে অজি অধিনায়ক স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছেন, কোনোরকম টেম্পারিং করেননি জাম্পা। তিনি বলেন, ‘আমি ছবি দেখিনি। কিন্তু আমি জানি ওর পকেটে হ্যান্ড ওয়ার্মার থাকে। প্রত্যেকটি ম্যাচে হ্যান্ড ওয়ার্মার সঙ্গে রাখে জাম্পা। হাতকে গরম রাখতে স্পিনাররা এটি ব্যবহার করেন।’

সামাজিক যোগাযোগমাধ্যমে জাম্পার পকেটে হাত দেওয়া ছবি ঘুরলেও এখনই তার বিরুদ্ধে কোনো তদন্ত হচ্ছে না। কেননা ফিল্ড আম্পায়ার কিংবা প্রতিপক্ষ দলের ক্রিকেটার, কেউই জাম্পার বিরুদ্ধে কোনো প্রকার অভিযোগ আনেননি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

‘জিদান ফালতু লোক’

প্রিয় ১ দিন, ২ ঘণ্টা আগে

loading ...