কান্নায় ভেঙে পড়েছেন টাইগার মিলনখ্যাত বাংলাদেশ ক্রিকেটের আইকনিক ভক্ত। ছবি: সংগৃহীত

ভিসা না পাওয়ায় কান্নায় ভেঙে পড়েছেন দুই বাংলাদেশি সমর্থক (ভিডিও)

ভিসা না পাওয়ায় কারো প্রতি অবশ্য অভিযোগ নেই শোয়েব ও মিলনের।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জুন ২০১৯, ১৬:০৯ আপডেট: ১২ জুন ২০১৯, ১৬:১১
প্রকাশিত: ১২ জুন ২০১৯, ১৬:০৯ আপডেট: ১২ জুন ২০১৯, ১৬:১১


কান্নায় ভেঙে পড়েছেন টাইগার মিলনখ্যাত বাংলাদেশ ক্রিকেটের আইকনিক ভক্ত। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইংল্যান্ডের মাটিতে চলমান বিশ্বকাপ নিয়েই এই মুহূর্তে বুঁদ হয়ে রয়েছে ক্রিকেট-বিশ্ব। বাংলাদেশি ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীরাও এর ব্যতিক্রম নন। সবার নজর এখন ইংল্যান্ডে। বিশ্বকাপের উন্মাদনায় মাততে কেউ কেউ ইতোমধ্যে ইংল্যান্ড পাড়ি জমিয়েছেন। মাঠে উপস্থিত থেকে সমর্থন ও অনুপ্রেরণা যোগাচ্ছেন মাশরাফি-সাকিব-তামিমদের।

সমর্থকদের এই তালিকায় থাকার কথা ছিল টাইগার শোয়েব ও মিলনের। কিন্তু ভিসাসংক্রান্ত জটিলতার কারণে এখন পর্যন্ত ইংল্যান্ডে যেতে পারেননি বাংলাদেশ ক্রিকেটের এই দুই আইকনিক সমর্থক। কবে নাগাদ ভিসা পাবেন সেটাও অনিশ্চিত।

ভিসা না পাওয়ায় কারো প্রতি অবশ্য অভিযোগ নেই শোয়েব-মিলনের। নিজেদের ভাগ্যকেই দোষারোপ করছেন তারা। তবে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে মাঠে থেকে প্রিয় দলকে সমর্থন জানাতে না পারায় হতাশা কাজ করছে দুই ভক্তের মধ্যে। শুধু তাই নয়, সেই হতাশা থেকে রীতিমতো কান্নায় ভেঙে পড়েছেন বাংলাদেশ ক্রিকেটের এই দুই একনিষ্ঠ ভক্ত।

বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকেই ইংল্যান্ড যাওয়া নিয়ে তোড়জোড় শুরু করেছিলেন শোয়েব-মিলন। তবে দুজনের কেউই এখন পর্যন্ত ভিসা পাননি। দীর্ঘ সময় অপেক্ষার পর গেল ১০ জুন ভিসা পেয়েছেন টাইগার শোয়েব। কিন্তু এখনো ভিসা হাতে পাননি তিনি। কবে নাগাদ পাবেন সেটা নিয়েও রয়েছে সন্দেহ।

মিলন রয়েছেন আরও জটিলতার মধ্যে। প্রায় এক মাস ধরে আটকে রয়েছে তার পাসপোর্ট। জটিলতা এড়াতে বারবার ভিসা সেন্টারে ছুটে যাচ্ছেন এই দুই ভক্ত। এদিকে ইংল্যান্ডের ভিসা পাওয়া অন্যান্য অনেক দেশের তুলনায় অনেকটা জটিল। এমন জটিলতার মারপ্যাঁচে আদৌ ভিসা পাবেন কি না এবং মাঠে বসে বাংলাদেশ দলকে সমর্থন জানানোর সুযোগটা পাবেন কি না, সেই উৎকণ্ঠায় দিন কাটছে শোয়েব-মিলনের।