সমারসেটের বিড়াল ব্রায়ান ও তার ঘোষিত বিশ্বকাপ স্কোয়াড। ছবি: সংগৃহীত

বিড়ালের বিশ্বকাপ স্কোয়াডে এক বাংলাদেশি, নেই কোনো ভারতীয়

স্কোয়াডে জায়গা হয়নি কোনো ভারতীয় ক্রিকেটারের।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ জুন ২০১৯, ২০:১৩ আপডেট: ১৩ জুন ২০১৯, ২০:১৬
প্রকাশিত: ১৩ জুন ২০১৯, ২০:১৩ আপডেট: ১৩ জুন ২০১৯, ২০:১৬


সমারসেটের বিড়াল ব্রায়ান ও তার ঘোষিত বিশ্বকাপ স্কোয়াড। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ১০ দলের অংশগ্রহণে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে চলছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বিশ্বকাপ ক্রিকেট। প্রতিটি দলের বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন ১৫ জন করে ক্রিকেটার। এই ১৫০ জন ক্রিকেটারের মধ্য থেকে নিজের বিশ্বকাপ স্কোয়াড প্রকাশ করেছে সমারসেটের বিড়াল ব্রায়ান।

ব্রায়ানের এই স্কোয়াডে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন মোহাম্মদ মিঠুন। তবে এই স্কোয়াডে জায়গা হয়নি কোনো ভারতীয় ক্রিকেটারের।

ব্রায়ানের ঘোষিত স্কোয়াডটি প্রকাশ করেছে খোদ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আইসিসি অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে এটি প্রকাশ করা হয়। তবে মজা করেই এটি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

ব্রায়ানের ১৫ সদস্যের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নামও বিড়ালের নামের সঙ্গে মিলিয়ে রাখা হয়েছে। মোহাম্মদ মিঠুনের নাম রাখা হয়েছে মোহাম্মদ কিঠুন। এ ছাড়াও স্কোয়াডে রয়েছেন ফাফ ডু প্লেসি, বেন স্টোকস, লাসিথ মালিঙ্গার মতো তারকা ক্রিকেটাররা। তাদের সবার নাম বদলে বিড়ালের নামের সঙ্গে মিলিয়ে রাখা হলেও অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সের নাম বদলানো হয়নি।

ব্যাটসম্যান হিসেবে ব্রায়ানের বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন উইন্ডিজের নিকোলাস পুরিন, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু পুর্সিস। অলরাউন্ডার হিসেবে আছেন বেন স্টোর্কস, মেয়াওঈন আলী। বোলার হিসেবে ব্রায়ানের স্কোয়াডে আছেন দক্ষিণ আফ্রিকার পেসার ক্যাট-গিসো রাবাডা ও পাকিস্তানের হাসান আলীক্যাট।

ব্রায়ানের ঘোষিত বিশ্বকাপ স্কোয়াড: ‘প্যাট’ কামিন্স, আফতাবি আলম, বেন স্টোর্কস, ক্যাট-গিসো রাবাডা, ক্যাট হেনরি, ফাফ ডু পুর্সিস, হাসান আলীক্যাট, লাসিথ পাওলিঙ্গা, লিয়াম প্লানক্যাট, মেয়াঈন আলী, ক্রিস মেয়াওরিস, নিকোলাস পুরিন, মোহাম্মদ কিঠুন, মোহাম্মদ আমিরক্যাট ও শেলডন ক্যাটরেল।

প্রিয় খেলা/কামরুল