কামরান আকমলের আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স প্রায় ১৭ বছর। ছবি: সংগৃহীত

নিজেই নিজেকে বিদ্রুপ করলেন এই পাকিস্তানি ক্রিকেটার

নিজের পরিণতি সহজভাবেই মেনে নিয়েছেন পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৫৩ টেস্ট, ১৫৭ ওয়ানডে ও ৫৮ টি-টোয়েন্টি খেলা ডানহাতি এই ব্যাটসম্যান।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ জুন ২০১৯, ১৫:৪৫ আপডেট: ১৪ জুন ২০১৯, ১৫:৪৫
প্রকাশিত: ১৪ জুন ২০১৯, ১৫:৪৫ আপডেট: ১৪ জুন ২০১৯, ১৫:৪৫


কামরান আকমলের আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স প্রায় ১৭ বছর। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্রিকেট বিশ্বকাপ হচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে মর্যাদার লড়াই। বিশ্বকাপ দলে জায়গা পাওয়াটাও তাই ‘ছেলের হাতের মোয়া’ নয়। যোগ্যতা, সামর্থ্য, অভিজ্ঞতা, ধারাবাহিকতা, পারফরম্যান্সসহ আরও অনেক কিছু বিবেচনা করে একজন ক্রিকেটারকে বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়।

কামরান আকমল নিজেও মানছেন বিশ্বকাপ দলে সুযোগ পেতে হলে পারফরম্যান্সের বিকল্প নেই। কিন্তু সেটা মানতে গিয়ে নিজেকে বিদ্রুপ করে বসেছেন পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

কামরান আকমলের আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স প্রায় ১৭ বছর। ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় পা রাখা ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালে। এমন ক্রিকেটারকে যাইহোক অন্তত বিশ্বকাপ দলে নেওয়া যায় না।

নিজের এমন পরিণতি সহজভাবেই মেনে নিয়েছেন কামরান আকমল। কিন্তু বিষয়টি নিয়ে পাকিস্তানি ব্যাটসম্যানকে খোঁচা দেওয়ার চেষ্টা করেছিলেন পাকিস্তানের ভক্ত-সমর্থকরা। কিন্তু নিজেই নিজেকে বিদ্রুপ করে ভক্তদের খোঁচার মোক্ষম জবাবই দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক প্রশ্নোত্তর পর্বে হাজির হন কামরান আকমল। সেখানে ভক্ত ও সমর্থকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পাকিস্তানের জার্সিতে এখন পর্যন্ত ৫৩ টেস্ট, ১৫৭ ওয়ানডে ও ৫৮ টি-টোয়েন্টি খেলা ডানহাতি এই ব্যাটসম্যান। এ সময় অনেক বিব্রতকর প্রশ্নের মুখেও পড়তে হয় তাকে।

সৈয়দা মরিয়ম নামের নারী ভক্ত তাকে প্রশ্ন করেন, ‘আপনি বিশ্বকাপে নেই কেন?’

বিব্রতকর প্রশ্ন হলেও জবাব দিতে মোটেও দেরি করেননি আকমল। নিজেকে রীতিমতো বিদ্রুপ করে তিনি লিখেছেন, ‘কারণ তিন বছর আমি একদমই পারফর্ম করতে পারিনি তাই!’

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...