কেনিয়ার পার্লামেন্ট। ছবি সংগৃহীত

নারী এমপিকে চড়...

কেন অর্থ বরাদ্দ দেননি, তা নিয়ে পার্লামেন্ট ভবনের গাড়ি পার্কিংয়ের স্থানে রশিদ কাসিম ও ফাতুমা গেদির মধ্যে বাগবিতণ্ডা হয়।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৪ জুন ২০১৯, ১৬:৪৭ আপডেট: ১৪ জুন ২০১৯, ১৬:৪৭
প্রকাশিত: ১৪ জুন ২০১৯, ১৬:৪৭ আপডেট: ১৪ জুন ২০১৯, ১৬:৪৭


কেনিয়ার পার্লামেন্ট। ছবি সংগৃহীত

(প্রিয়.কম) কেনিয়ায় এক নারী এমপিকে চড় মারার অভিযোগে এক পুরুষ এমপিকে গ্রেফতারের ঘটনা ঘটেছে। দেশটির রাজধানী নাইরোবিতে পার্লামেন্ট ভবনের গাড়ি রাখার স্থানে এই চড় মারার ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই নারী এমপির নাম ফাতুমা গেদি এবং গ্রেফতার হওয়া পুরুষ এমপির নাম রশিদ কাসিম।

এদিকে ফাতুমা গেদির একটি ছবি টুইটারে ব্যাপকভাবে সাড়া ফেলে। ছবিতে দেখা যায়, তিনি কাঁদছেন। মুখে রক্ত। যদিও পরে পার্লামেন্টে পুরুষ এমপিরা এ ঘটনা নিয়ে নারী এমপিদের ব্যঙ্গ করেন। অন্যদিকে প্রতিবাদে নারী এমপিরা পার্লামেন্ট থেকে ওয়াক আউট করেন। তারা চড় মারার অভিযোগে রশিদ কাসিমকে গ্রেফতারের দাবি জানান। সেই দাবির পরিপ্রেক্ষিতে রশিদ কাসিমকে গ্রেফতারও করা হয়।

রশিদ কাসিমের অভিযোগ, তার নির্বাচনি এলাকার জন্য ফাতুমা গেদি অর্থ বরাদ্দ দেননি। কেন অর্থ বরাদ্দ দেননি, তা নিয়ে পার্লামেন্ট ভবনের গাড়ি পার্কিংয়ের স্থানে রশিদ কাসিম ও ফাতুমা গেদির মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ফাতুমা গেদিকে রশিদ কাসিম চড় মারেন বলে অভিযোগ।

সূত্র: বিবিসি

প্রিয় সংবাদ/ প্রান্তিক/রুহুল