চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তান ম্যাচের টিকেটের দাম ৬২ হাজার টাকা!

অবাক করার মতো বিষয় হচ্ছে, এখনো পাওয়া যাচ্ছে ভারত ও পাকিস্তান ম্যাচের টিকেট। তবে সেটা কালোবাজারে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ জুন ২০১৯, ২০:২৩ আপডেট: ১৫ জুন ২০১৯, ২০:২৩
প্রকাশিত: ১৫ জুন ২০১৯, ২০:২৩ আপডেট: ১৫ জুন ২০১৯, ২০:২৩


চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপরই মাঠে গড়াচ্ছে ভারত-পাকিস্তান মহারণ। আগামী ১৬ জুন, রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দী। বিশ্বকাপের পর্দা ওঠার অনেক আগে থেকে ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল ভারত-পাকিস্তান ম্যাচ।

এখানেই শেষ নয়। ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট নিয়েও চাহিদা ছিল আকাশচুম্বী। অনলাইনে টিকেট ছাড়ার সঙ্গে সঙ্গেই হুমড়ি খেয়ে পড়েন ভক্ত-সমর্থক। তাতে মুহূর্তের মধ্যে উধাও হয়ে যায় ভারত ও পাকিস্তান ম্যাচের টিকেট।

অবাক করার মতো বিষয় হচ্ছে, এখনো পাওয়া যাচ্ছে ভারত ও পাকিস্তান ম্যাচের টিকেট। তবে সেটা কালোবাজারে। এজন্য অবশ্য ভক্ত-সমর্থকদের গুণতে হচ্ছে চড়া মূল্য, যেটা নির্ধারিত দামের চেয়ে কয়েকগুন বেশি। ভক্ত-সমর্থকদের চাহিদা বুঝে এসব টিকেটের মূল্য রাখা হচ্ছে ১৭ থেকে ৬২ হাজার টাকা! 

ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট চেয়ে আবেদন করেছিলেন প্রায় ৫ লক্ষ ভক্ত-সমর্থক। কিন্তু ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডের দর্শক ধারণক্ষমতা মাত্র ২৬ হাজার। এর মধ্যে ৩ ভাগের ২ ভাগ টিকেট ভারতীয় সমর্থকরা কিনে নেন বলে জানা যায়। বাকি টিকেটের মধ্য থেকে অর্ধেকেরও কম পেয়েছেন পাকিস্তানি সমর্থকরা।

যারা ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট কিনেছিলেন তারা আবার সেগুলো বিক্রি করে দিচ্ছেন। এসব টিকেট চড়া দামে কিনে নিচ্ছে ভায়াগোগো নামের একটি ওয়েবসাইট। তাদের কাছ থেকে আবার এই টিকেট আরও চড়া দামে কিনে নিচ্ছেন অনেক ভক্ত-সমর্থক।

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচের ৪৮০টি টিকেট বিক্রির জন্য ছাড়ে ভায়াগোগো। এর মধ্যে প্ল্যাটিনাম, গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ ক্যাটাগরির টিকেট রয়েছে। এর মধ্যে ব্রোঞ্জ ও সিলভার ক্যাটগরির টিকেটের মূল্য রাখা হচ্ছে ১৭ হাজার থেকে ২৭ হাজার টাকা।

ব্রোঞ্জ ও সিলভার ছাড়াও ভায়াগোগো নামের ওই ওয়েবসাইটে ৫৮টি গোল্ড ও ৫১টি প্ল্যাটিনাম টিকেট পুনর্বিক্রির জন্য ছাড়া হয়েছে। এ দুই ক্যাটাগরির টিকিটের দাম যথাক্রমে ৪৭ হাজার ও ৬২ হাজার টাকা।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

‘জিদান ফালতু লোক’

প্রিয় ১৩ ঘণ্টা, ৫৫ মিনিট আগে

loading ...