ভারত-পাকিস্তান ম্যাচটি পণ্ড হলে সবচেয়ে বড় ক্ষতিটা হবে স্টার স্পোর্টসের। ছবি: সংগৃহীত

১৬৬ কোটি টাকা লোকসানের মুখে স্টার স্পোর্টস!

ইংল্যান্ডের আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টিতে ভেস্তে যেতে পারে ভারত-পাকিস্তান ম্যাচ।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ জুন ২০১৯, ২১:২৭ আপডেট: ১৫ জুন ২০১৯, ২১:২৭
প্রকাশিত: ১৫ জুন ২০১৯, ২১:২৭ আপডেট: ১৫ জুন ২০১৯, ২১:২৭


ভারত-পাকিস্তান ম্যাচটি পণ্ড হলে সবচেয়ে বড় ক্ষতিটা হবে স্টার স্পোর্টসের। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পুলওয়ামার ভয়াবহ জঙ্গি হামলার পর আবার উত্তপ্ত হয়ে ওঠে ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। দুই দেশের রাজনৈতিক উত্তাপ ছড়িয়ে পড়ে ক্রিকেটেও। এর জের ধরে ভারতে বন্ধ করে দেওয়া হয় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার। কেবল তা-ই নয়; বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে বয়কটের কথা ভেবেছিল ভারত। এজন্য ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের না খেলার দাবিও ক্রমশ জোরালো হচ্ছিল।

শেষ পর্যন্ত এই দাবি থেকে সরে আসে ভারত। আগামী ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বিরাট কোহলির দল। কিন্তু আবারও অনিশ্চিয়তা দেখা দিয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ নিয়ে। কেননা বহুল আকাঙ্খিত এই ম্যাচটিকেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি।

ইংল্যান্ডের আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টিতে ভেস্তে যেতে পারে ভারত-পাকিস্তান ম্যাচ। সেটা হলে একরাশ হতাশা সঙ্গী করে বাড়ি ফিরতে হবে খেলা দেখতে মাঠে আসা ভক্ত-সমর্থকদের। তবে ম্যাচটি শেষ পর্যন্ত পণ্ড হলে সবচেয়ে বড় ক্ষতিটা হবে স্টার স্পোর্টসের। ভারতীয় গণমাধ্যম বলছে, ভারত-পাকিস্তান ম্যাচটি পরিত্যক্ত হলে প্রায় ১৩৮ কোটি রুপি গচ্চা যাবে চ্যালেনটির!

বিশ্বকাপের পর্দা ওঠার আগে থেকেই ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল ভারত-পাকিস্তান ম্যাচ। এই ম্যাচের টিকেটের চাহিদাও ছিল আকাশচুম্বী। এই দুই চিরপ্রতিদ্বন্দীর মহারণের টিকেট চেয়ে আবেদন করেছিলেন প্রায় ৫ লক্ষ ভক্ত-সমর্থক। ধারণা করা হচ্ছে, ভারত-পাকিস্তানের লড়াই দেখতে টেলিভিশনের পর্দায়ও থাকবে দর্শকদের উপচে পড়া ভিড়। এজন্য ভারত-পাকিস্তান ম্যাচের বিজ্ঞাপনের দরও বাড়িয়েছে স্টার স্পোর্টস।

ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন যেসব বিজ্ঞাপন দেখানো হবে সেসব ৫০ শতাংশ বেশি দামে বিক্রি করে ফেলেছে স্টার স্পোর্টস। বিশ্বকাপের অন্য ম্যাচে স্টার স্পোর্টসে প্রতি সেকেন্ড বিজ্ঞাপনের জন্য নেওয়া হয় ১.৬-১.৮ লাখ ভারতীয় রুপি। কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচে প্রতি সেকেন্ডের জন্য নেওয়া হয়েছে ২.৫ লাখ রুপি! তবু বিজ্ঞাপনদাতাদের ভিড় কমছে না।

ভারত-পাকিস্তান ম্যাচে প্রায় ৫৫০০ সেকেন্ডের বিজ্ঞাপন দেখাবে স্টার স্পোর্টস। বিজ্ঞাপনের বেশির ভাগ স্লট ইতোমধ্যেই বিক্রি করে ফেলেছে চ্যানেলটি। এর মধ্যে রয়েছে কোকাকোলা, উবার, অ্যামাজন, ওয়ান প্লাস ও এমআরএফের মতো বড় সংস্থাগুলোর বিজ্ঞাপন। কিন্তু বৃষ্টি হলে বিজ্ঞাপন থেকে আয়ের ১৩৭.৫ কোটি রুপির পুরোটাই লোকসান গুনতে হবে স্টার স্পোর্টসকে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৬৬ কোটি টাকা।

প্রিয় খেলা/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...