গ্যাব্রিয়েলের তিন বলে তিন ছক্কা হাঁকিয়ে আলোচনায় উঠে এসেছেন লিটন দাস। ছবি: সংগৃহীত

ভিডিওতে দেখুন তিন বলে লিটন দাসের তিন ছক্কা

বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচে হাফ সেঞ্চুরি করা লিটনের সামনেও ছিল সেঞ্চুরির হাতছানি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জুন ২০১৯, ১৫:৩০ আপডেট: ১৮ জুন ২০১৯, ১৫:৩৩
প্রকাশিত: ১৮ জুন ২০১৯, ১৫:৩০ আপডেট: ১৮ জুন ২০১৯, ১৫:৩৩


গ্যাব্রিয়েলের তিন বলে তিন ছক্কা হাঁকিয়ে আলোচনায় উঠে এসেছেন লিটন দাস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বল হাতে মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, সাকিব আল হাসানদের দাপটের পরও বাংলাদেশকে ৩২২ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল উইন্ডিজ। কিন্তু সেই লক্ষ্যও মামুলি হয়ে উঠল সাকিব-লিটনের ব্যাটে। চতুর্থ উইকেটে ১৮৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশ দলকে জয়ের বন্দরে নিয়ে যান তারা।

১৭ জুন, সোমবার বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে উইন্ডিজের মুখোমুখি হয় বাংলাদেশ দল। এদিন টস হেরে আগে ব্যাটিং করতে নেমে এভিন লুইস, শাই হোপ ও শিমরন হেটমায়ারের হাফ সেঞ্চুরিতে স্কোরকার্ডে ৩২১ রান জমা করে ক্যারিবিয়রা। জবাবে সাকিব-লিটনের ১৮৯ রানের জুটিতে ভর করে ৫১ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ।

লিটনের সঙ্গে ৮৯ রানের জুটি গড়ার পথে ওয়ানডে ক্যারিয়ারের নবম এবং এবারের বিশ্বকাপের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি তুলে নেন সাকিব। লিটন দাস তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি। বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচে হাফ সেঞ্চুরি করা লিটনের সামনেও ছিল সেঞ্চুরির হাতছানি। কিন্তু দল জয়ের বন্দরে পৌঁছে যাওয়ায় ৯৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়তে হয় ডানহাতি এই ব্যাটসম্যানকে। ৬৯ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি।

সেঞ্চুরির স্বাদ না পেলেও দৃষ্টিনন্দন ব্যাটিং দিয়ে ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিয়েছেন লিটন। শুধু তাই নয়, তিন বলে তিন ছক্কা হাঁকিয়ে আলোচনায় উঠে এসেছেন উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিষেক হওয়া ডানহাতি এই ব্যাটসম্যান। ইনিংসের ৩৮তম ওভারে শ্যানন গ্যাব্রিয়েলের প্রথম তিন বলে তিন ছক্কা হাঁকান তিনি।

ভিডিওতে দেখুন তিন বলে লিটন দাসের তিন ছক্কা-

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...