প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও অভিনন্দন পেয়ে আরও উজ্জীবিত হয়েছেন ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

মাশরাফি-সাকিব-লিটনকে প্রধানমন্ত্রীর ফোন

সোমবার বাংলাদেশ ও উইন্ডিজের মধ্যকার ম্যাচটি গণভবনে বসে সরাসরি উপভোগ করেন তিনি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জুন ২০১৯, ১৬:০২ আপডেট: ১৮ জুন ২০১৯, ১৬:০২
প্রকাশিত: ১৮ জুন ২০১৯, ১৬:০২ আপডেট: ১৮ জুন ২০১৯, ১৬:০২


প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও অভিনন্দন পেয়ে আরও উজ্জীবিত হয়েছেন ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইংল্যান্ডের মাটিতে চলমান বিশ্বকাপ নিয়েই এই মুহূর্তে বুঁদ হয়ে রয়েছে ক্রিকেট-বিশ্ব। বাংলাদেশি ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীরাও এর ব্যতিক্রম নন। সবার নজর এখন ইংল্যান্ডে। বিশ্বকাপের উন্মাদনায় মাততে কেউ কেউ ইতোমধ্যে পাড়ি জমিয়েছেন ইংল্যান্ডে। মাঠে উপস্থিত থেকে সমর্থন ও অনুপ্রেরণা যোগাচ্ছেন মাশরাফি-সাকিব-তামিমদের।

যারা ইংল্যান্ড যেতে পারেননি তারা টেলিভিশনের পর্দায় মাশরাফি-সাকিব-তামিমদের খেলা উপভোগ করছেন। সমর্থকদের এই তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার গণভবনে বসে বাংলাদেশ ও উইন্ডিজের মধ্যকার ম্যাচটি সরাসরি উপভোগ করেন তিনি।

এখানেই শেষ নয়। ম্যাচ শেষে বাংলাদেশ দলকে অভিনন্দন জানানোর পাশাপাশি উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের জয়ের নায়ক সাকিব আল হাসান, লিটন কুমার দাস ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় তাদের অসাধারণ পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট বিষয়টি নিশ্চিত করেছে। জানা গেছে, ক্রিকেটারদের অভিনন্দন জানানোর পাশাপাশি সাফল্যের এই ভবিষ্যতে অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কাছ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন পেয়ে আরও উজ্জীবিত হয়েছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

১৭ জুন, সোমবার বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। এদিন মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, সাকিব আল হাসানদের দাপুটে বোলিংয়ের পরও বাংলাদেশকে ৩২২ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দেয় উইন্ডিজ। কিন্তু সেই লক্ষ্যও মামুলি হয়ে উঠলো সাকিব ও লিটনের ব্যাটে। চতুর্থ উইকেটে ১৮৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশ দলকে জয়ের বন্দরে নিয়ে যান তারা। তাদের জুটিতে ভর করে ৫১ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নেয় বাংলাদেশ।

লিটনের সঙ্গে ৮৯ রানের জুটি গড়ার পথে ওয়ানডে ক্যারিয়ারের নবম এবং এবারের বিশ্বকাপের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি তুলে নেন সাকিব। লিটন দাস তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি। বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচে হাফ সেঞ্চুরি করা লিটনের সামনেও ছিল সেঞ্চুরির হাতছানি। কিন্তু দল জয়ের বন্দরে পৌঁছে যাওয়ায় ৯৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়তে হয় ডানহাতি এই ব্যাটসম্যানকে। ৬৯ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...