পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: এএফপি

দেশে কিন্তু আমি একা ফিরব না, সরফরাজের হুঁশিয়ারি

এমন বিপর্যয়ে হয়তো খেই হারিয়ে ফেলেছেন সরফরাজ নিজেই।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জুন ২০১৯, ২০:০০ আপডেট: ১৮ জুন ২০১৯, ২০:০০
প্রকাশিত: ১৮ জুন ২০১৯, ২০:০০ আপডেট: ১৮ জুন ২০১৯, ২০:০০


পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: এএফপি

(প্রিয়.কম) সময়টা মোটেই ভালো যাচ্ছে না সরফরাজ আহমেদের। বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকে ভক্ত-সমর্থক থেকে শুরু করে পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের তোপের মুখে রয়েছেন। এর সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপে পাকিস্তানের হতশ্রী পারফরম্যান্স। পাঁচ ম্যাচের মধ্যে এখন পর্যন্ত মাত্র একটিতে জয়ের দেখা পেয়েছে সরফরাজের দল। পয়েন্ট তালিকায় ১০ দলের মধ্যে তাদের অবস্থান নবম।

সবমিলিয়ে সেমিফাইনালের পথ অনেকটা নড়বড়ে হয়ে গেছে পাকিস্তানের। বাকি চার ম্যাচের মধ্যে সবগুলোতে জিতলেও শেষ চার নিশ্চিত নয় ১৯৯২ বিশ্বকাপজয়ীদের! এর চেয়েও বড় বিপত্তিটা দেখা দিয়েছে সর্বশেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারায়। ভারতের বিপক্ষে হারের পর থেকে পাকিস্তানি ক্রিকেটারদের রীতিমতো ধুয়ে দিচ্ছেন দেশটির ভক্ত-সমর্থকরা।

এমন বিপর্যয়ে হয়তো খেই হারিয়ে ফেলেছেন সরফরাজ নিজেই। এজন্যই সতীর্থদের উজ্জীবিত করতে গিয়ে উল্টো হুমকি দিয়ে বসেছেন পাকিস্তান অধিনায়ক। বিশ্বকাপে এমন বাজে পারফরম্যান্স চলতে থাকলে পাকিস্তানে ফিরে সবাইকে দেশবাসীর রোষানলে পড়তে হবে বলে সতর্ক করে দিয়েছেন তিনি।

সরফরাজ বলেন, ‘যদি কেউ মনে করে যে আমি একা ঘরে (দেশে) ফিরে যাচ্ছি, তাকে দেশে ফিরতে হবে না, তবে সেটা তার বোকামি। আল্লাহ না করুক, যদি খারাপ কিছু হয়, দেশে কিন্তু আমি একা ফিরে যাব না। সবাইকে পাকিস্তানে ফিরতে হবে।’

আগামী রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের ষষ্ঠ ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। শেষ চারের লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জয় ভিন্ন কোনো পথ নেই তাদের সামনে। এ ছাড়া বিশ্বকাপের বাকি চার ম্যাচের যেকোনো একটিতে হারলে এবারের আসর থেকে কার্যত ছিটকে পড়বে পাকিস্তান।

সমালোচকদের মুখ বন্ধ করতে হলেও জয়ের বিকল্প নেই পাকিস্তানের সামনে। তাই বাকি ম্যাচগুলোতে ভালো করার জন্য সতীর্থদের তাগিদ দিয়েছেন সরফরাজ। তার ভাষ্য, ‘সব খারাপ পারফরম্যান্স ভুলে যাও। আমাদের সবার উচিত আগামী চার ম্যাচে নিজেদের খেলায় উন্নতি করা।’

প্রিয় খেলা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...