চলমান বিশ্বকাপে আফগানিস্তান ক্রিকেট দল এখনো জয়ের দেখা পায়নি। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড ম্যাচের আগের রাতে রেস্টুরেন্টে হাতাহাতিতে জড়ান আফগান ক্রিকেটাররা

বাকি ক্রিকেটাররা তখন সামলে নেন মোহাম্মদ নবীকে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১০:৩৯ আপডেট: ১৯ জুন ২০১৯, ১০:৪২
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১০:৩৯ আপডেট: ১৯ জুন ২০১৯, ১০:৪২


চলমান বিশ্বকাপে আফগানিস্তান ক্রিকেট দল এখনো জয়ের দেখা পায়নি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতের বিপক্ষে ম্যাচের আগে সিসা লাউঞ্জে লেট নাইট পার্টি করে বিপাকে পড়েছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। চলছে তুমুল সমালোচনা। সমর্থকরা প্রশ্ন তুলেছেন, এরকম একটা হাইভোল্টেজ ম্যাচের আগে পাকিস্তানি ক্রিকেটাররা কীভাবে লেট নাইট পার্টি করতে পারেন, তাও আবার সিসা লাউঞ্জে!

এই ঘটনার রেশ এখনও কাটেনি। এর মাঝেই সোমবার রাতে ঘটলো আরেক ঘটনা। তবে এবার পাকিস্তান নয়, ঘটনাটি ঘটিয়েছে আফগানিস্তান।

১৮ জুন, মঙ্গলবার ওই ম্যানচেস্টারেই ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে আফগানিস্তান। ম্যাচের আগের রাতে আকবর’স নামের এক ভারতীয় রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন ৮ আফগান ক্রিকেটার। খাওয়া-দাওয়া শেষে ওই রেস্টুরেন্টের কর্মীর সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন আফগান ক্রিকেটাররা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানা যায়, উপমহাদেশীয় খাবার খেতেই ওই ৮ ক্রিকেটার গিয়েছিলেন আকবর’স নামের ওই ভারতীয় রেস্টুরেন্টে।

খাওয়া-দাওয়া শেষে আনুমানিক রাত সোয়া ১১টার দিকে তারা রেস্টুরেন্ট থেকে বের হন। এ সময় ওই রেস্টুরেন্টের এক কর্মী তাদের পথরোধ করেন। জানতে চান, পরের দিন ম্যাচ কিন্তু এখনো তারা এখানেই কি করছেন। এ সময় তিনি ভিডিও করতে উদ্যত হন ও বলতে থাকেন, সামাজিক যোগাযোগমাধ্যমে তা পোস্ট করবেন।

এ কথা শোনার পরই উত্তেজিত হয়ে পড়েন আফগান ক্রিকেটাররা। স্থানীয় সূত্রের বরাত দিয়ে এক আফগান পত্রিকা জানিয়েছে, এ সময় প্রায় হাতাহাতির মতো পরিস্থিতি তৈরি হয়ে যায়। উত্তেজিত হয়ে পড়েন মোহাম্মদ নবী। বাকি ক্রিকেটাররা তখন সামলে নেন নবীকে। হোটেলের বাইরে চলে আসার পরও বেশ উত্তেজিত দেখাচ্ছিল আফগান ক্রিকেটারদের

ম্যানচেস্টার পুলিশ একটি বিবৃতি দিয়েছে যেখানে তারা জানিয়েছে, ‘সোমবার রাত সাড়ে ১১টায় ম্যানচেস্টারের লিভারপুল রোডে রেস্টুরেন্ট কর্মীর সঙ্গে আফগান ক্রিকেটারদের বচসার একটি রিপোর্ট পাওয়া যায়। পুলিশ অফিসাররা তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছায়। কেউ হতাহত হয়নি এবং কাউকে গ্রেফতারও করা হয়নি। তদন্ত চলছে।’

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে পাত্তাই পায়নি আফগানিস্তান। ইংলিশরা আগে ব্যাট করে ৩৯৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৭ রান সংগ্রহ করে আফগানরা। ফলাফল ১৫০ রানের জয় তুলে নিয়ে পয়েন্ত টেবিলের শীর্ষে ওঠে এসেছে ইংল্যান্ড।

ম্যাচ শেষে আফগান অধিনায়ক গুলবাদিন নাইবকে প্রশ্ন করা হয় আগের রাতের ওই ঘটনা সম্পর্কে। যার জবাবে আফগান অধিনায়কের ভাষ্য, ‘না আমি সেখানে ছিলাম না। স্কিউরিটি অফিসারকে জিজ্ঞেস করে দেখতে পারেন। আমি এ সম্পর্কে কিছু জানি না। এটা দলের জন্য তেমন কোনো বড় বিষয় না, আমার জন্যও না।’

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...