চলমান বিশ্বকাপে খেলা ৫ ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে পাকিস্তান। ছবি: সংগৃহীত

পাকিস্তান দলকে নিষিদ্ধ করার জন্য আদালতে পিটিশন!

অদ্ভুত এই পিটিশনে অবশ্য নড়েচড়ে বসেছে আদালতও।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১০:৫৯ আপডেট: ১৯ জুন ২০১৯, ১০:৫৯
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১০:৫৯ আপডেট: ১৯ জুন ২০১৯, ১০:৫৯


চলমান বিশ্বকাপে খেলা ৫ ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে পাকিস্তান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত ৫টি ম্যাচ খেলেছে পাকিস্তান। জয় পেয়েছে মাত্র ১টি ম্যাচে। স্বাগতিক ও আসরের অন্যতম ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে চমকের জন্ম দিলেও বাকি ৪ ম্যাচের ৩টিতেই হেরেছে পাকিস্তান। বাকি  একটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দলটির অবস্থান নবম।

আসরের মাঝপথে তলানিতে থাকা পাকিস্তানের সেমিফাইনালের স্বপ্ন ফিকে হয়ে গেছে বললেই চলে। দলের এমন মলিন পারফরম্যান্সে ক্ষুব্ধ পাকিস্তানের সমর্থকরাও। কদিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যম সরব পাকিস্তানি ক্রিকেটারদের সমালোচনায়। এবার তো এক পাক সমর্থক পিটিশনই দাখিল করে বসলেন পাকিস্তান দলের বিরুদ্ধে। ওই সমর্থকের দাবি, নিষিদ্ধ করতে হবে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলকে!

পাকিস্তানি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ক্রিকেটারদের পারফরম্যান্সে ক্ষুব্ধ হয়ে এক সমর্থক দেশটির গুজরানওয়ালা সিভিল আদালতে ক্রিকেট দলকে নিষিদ্ধ করার জন্য পিটিশন দাখিল করেছেন। একইসাথে ভারতের বিপক্ষে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের প্রতিদ্বন্দ্বিতাহীন ক্রিকেটের জন্য প্রধান নির্বাচক ইনজামাম উল হক ও পুরো নির্বাচক প্যানেলকে নিষিদ্ধের দাবি করেছেন তিনি।

অদ্ভুত এই পিটিশনে অবশ্য নড়েচড়ে বসেছে আদালতও। পাঞ্জাবের গুজরানওয়ালা সিভিল আদালতে ডাকা হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের।

এদিকে দলের দুঃসময়ে অস্বস্তির মধ্যে রয়েছে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা পিসিবিও। পাকিস্তানের প্রধান  কোচ মিকি আর্থার ও অধিনায়ক সরফরাজ আহমেদের ওপর বোর্ড বেশ ক্ষুব্ধ বলেই জানা গেছে। শিগগিরই একটি জরুরি মিটিং ডেকে সেখানেই দেওয়া হতে পারে বড় কোনো পরিবর্তনের ঘোষণা।

প্রিয় খেলা/রুহুল