ভিডিওটি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। ভিডিও থেকে নেওয়া স্ক্রিনশট

মরগানকে রান নিতে বাধা দিয়েছিলেন আফগান ক্রিকেটার, দেখুন ভিডিওতে

ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচে ঘটেছে এই ঘটনা।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১২:২৩ আপডেট: ১৯ জুন ২০১৯, ১২:২৩
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১২:২৩ আপডেট: ১৯ জুন ২০১৯, ১২:২৩


ভিডিওটি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। ভিডিও থেকে নেওয়া স্ক্রিনশট

(প্রিয়.কম) বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ইয়ন মরগান। আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৫৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত ৭১ বলে ১৪৮ রানে থামেন এই ইংলিশ অধিনায়ক। তার এই ঝড়ো ইনিংসে ছিল ১৭টি ছক্কা ও ৪টি চারের মার। চলতি বিশ্বকাপে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি।

ব্যাটিং তাণ্ডব চালানো ইয়ন মরগানকে অবশ্য শুরুতেই থামাতে চেয়েছিল রশিদ খানরা। এমনকি ইংলিশ এই অধিনায়ককে রান নিতে বাধা দিয়ে আউট করার প্রচেষ্টা চালায় আফগান ক্রিকেটাররা। তাতে অবশ্য আফগান ক্রিকেটাররা সফল হয়নি। আর এরপর পরই জ্বলে উঠে মরগানের ব্যাট। চালান তাণ্ডব। 

তখন ৩২ তম ওভারের খেলা চলছিল। ৬ বল খেলে ১ রানে ব্যাট করছিলেন ইয়ন মরগান। তার সঙ্গী জো রুট। নাজিবুল্লাহ জাদরানের করা ওই ওভারের একটি বল ব্যাটে লাগাতে পারেননি মরগান। বাউন্সারটি ইংলিশ অধিনায়কের গায়ে আঘাত করে। তবুও দ্রুতই একটি সিঙ্গেল নিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন মরগান।

মরগানকে বাধা দিচ্ছেন নাজিবুল্লাহ, স্টাম্প ভাঙার চেষ্টায় গুলবাদিন নায়িব। ছবি: সংগৃহীত

কিন্তু অদূরেই দাঁড়িয়ে থাকা ফিল্ডার গুলবাদিন নাইব বল ধরে স্টাম্প ভেঙে ফেলবেন বুঝতে পেরে আবার ফিরে আসেন মরগান। এ সময় নাজিবুল্লাহ মরগানকে ধরার চেষ্টা করেন এবং বাধা দেন, যাতে আফগান অধিনায়ক স্টাম্পটি ভাঙতে পারেন। টোটকাটা অবশ্য কাজে লাগেনি। নিরাপদেই ক্রিজে পৌঁছে যান মরগান। এই অবস্থায় ব্যাটটি হাত থেকে ছুটে গিয়েছিল মরগানের। আফগান অধিনায়ক তার হাতে ব্যাট তুলে দেন। এই ঘটনায় ইংলিশ অধিনায়ক অবশ্য কিছু মনে করেননি। হেসে ফেলেন তিনি।

ভিডিওতে দেখুন-

ব্যক্তিগত ১ রানে মরগান ফিরে গেলে অবশ্য আফগানিস্তান স্বস্তিই পেত। কারণ এরপরই ৭১ বলে ১৪৮ রানের তাণ্ডব চালান মরগান। তার ব্যাটে ভর করেই ৩৯৭ রানের বিশাল রান পাহাড় গড়ে স্বাগতিকরা। ম্যাচ শেষে দুই অধিনায়কের ঘটনাটির ভিডিও ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়।

প্রিয় খেলা/রুহুল