টিম হোটেলে শ্রীলঙ্কা দল। ফাইল ছবি

লঙ্কান টিম হোটেলে অজ্ঞাত ব্যক্তিকে ঘিরে রহস্য

ওই সময় শ্রীলঙ্কার একজন খেলোয়াড় তার রুমে ফিরছিলেন।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৪:৪৩ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৪:৪৩
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৪:৪৩ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৪:৪৩


টিম হোটেলে শ্রীলঙ্কা দল। ফাইল ছবি

(প্রিয়.কম) চলমান বিশ্বকাপে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের হোটেলে ব্যাগ বহনকারী অজ্ঞাত এক ব্যক্তিকে ঘিরে রহস্য তৈরি হয়েছে। ধারণা করা হচ্ছে, তার ব্যাগে বিস্ফোরক জাতীয় কিছু ছিল। এক সপ্তাহ আগের ঘটনা হলেও সম্প্রতি একটি সূত্রের বরাত দিয়ে ভারতীয় এক সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে

শ্রীলঙ্কা দল এখন অবস্থান করছে লন্ডনের রিভার সাইড হোটেল পার্ক প্লাজাতে। ভারতীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানা যায়, ব্যাগ বহনকারী একজন সন্দেহভাজন ব্যক্তি ওই হোটেলের লিফটে হুট করে ঢুকে পড়েন। ওই সময় শ্রীলঙ্কার একজন খেলোয়াড় তার রুমে ফিরছিলেন।

পরবর্তী সময়ে আইসিসির নিরাপত্তা কর্মকর্তা ও দুর্নীতি দমন অফিসার পরিদর্শনে যান। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন। সিসিটিভি ফুটেজ দেখে লঙ্কান দলের হোটেলকে নিরাপদ বলে ঘোষণা করা হলেও লঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে খেলোয়াড় ও কোচিং স্টাফদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

আইসিসির নিরাপত্তা কর্মকর্তারা সিসিটিভি ফুটেজ দেখেও অবশ্য ওই ব্যক্তির চেহারা শনাক্ত করতে পারেননি।

এক প্রতিবেদনে সূত্রের বরাতে জানানো হয়, ‘খেলোয়াড়রা সেই আগন্তুককে বুকি বা ফিক্সার হিসেবে সন্দেহ করছেন না এবং দুর্নীতি বিরোধী অফিসারও সেই আগন্তুকের কোনো ছবি দেখতে পাননি। তবে এই ব্যক্তি তার ব্যাগে কিছু বিস্ফোরক বহন করছিলেন। ফলে টিম ম্যানেজম্যান্ট এবং নিরাপত্তাকর্মীরা বাড়তি সতর্কতা গ্রহণ করেছেন।’

বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের নিরাপত্তার জন্য চারজন নিরাপত্তারক্ষী আছেন। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ও শ্রীলঙ্কা সরকার তাদের দলের সঙ্গে দুইজন নিজস্ব পুলিশ নিয়ে ইংল্যান্ডে পা রেখেছিল। তবে বিশ্বকাপ শুরুর আগেই তারা দেশে ফিরে গেছেন। বর্তমানে শ্রীলঙ্কা দলের দেখভালের পুরো ব্যাপারটি আইসিসির দায়িত্বে আছে।

প্রিয় খেলা/রুহুল